বাঙলা কলেজে বিএনপির হামলার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ২৩ জুলাই ২০২৩, ১৬:৪৩
বাঙলা কলেজে বিএনপির হামলার প্রতিবাদে মানববন্ধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির আয়োজিত পদযাত্রা কর্মসূচি থেকে সরকারি বাঙলা কলেজের মূল গেইট, তথ্য কেন্দ্র, ৭ ও ৮ নং ভবনের জানালার গ্লাস ভাংচুর, মোটরসাইকেলে অগ্নিসংযোগ, সাধারণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে উস্কানিমূলক মন্তব্য ও হামলা চালিয়ে কয়েকজন শিক্ষার্থীকে আহত করাসহ সকল নৈরাজ্যমুলক কর্মকাণ্ডের প্রতিবাদে মানবন্ধন করা হয়েছে।


২৩ জুলাই, রবিবার সরকারি বাঙলা কলেজ প্রশাসন ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন আয়োজন করা হয়। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী চলে এই মানববন্ধন কর্মসূচি।


এতে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. জাহাঙ্গীর হোসের, উপাধ্যক্ষ প্রফেসর সেলিমা আলম, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মিটুল চৌধুরীসহ অন্যান্য শিক্ষকবৃন্দ অংশ নেন। এছাড়াও কলেজ শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।


মানববন্ধনে অধ্যক্ষ প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন বলেন, আপনারা জানেন গত ১৮ জুলাই নিয়মিতভাবেই আমাদের ক্লাস চলছিল, আমাদের শিক্ষকরা ক্লাসে ব্যস্ত ছিল, অভ্যন্তরিন পরীক্ষা চলছিল। ঠিক এই মুহুর্তে বেলা সাড়ে এগারোটার দিকে বাংলাদেশ জাতীয়বাদ দল কর্তৃক আমাদের শান্তিপূর্ণ ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদেরকে মিছিলে যাওয়ার জন্য জোর করা হয়। মিছিলে না যাওয়ার সাধারণ শিক্ষার্থীদের ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। সাধারণ শিক্ষার্থীদের মারধর করা হয়। আমাদের গেট ভেঙে ভেতরে প্রবেশ করেন শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়।


তিনি আরো বলেন, আমাদের পাঁচজন ছাত্র হাসপাতালে ভর্তি রয়েছে। একটি শান্তিপূর্ণ ক্যাম্পাস এবং গুণগত শিক্ষপ্রতিষ্ঠান হিসেবে সরকারি বাঙলা কলেজ ইতোমধ্যেই সুনাম অর্জন করেছে। এরকম একটা ক্যাম্পাসে এসে অতর্কিত পরিকল্পনা মাফিক হামলা চালানোর ঘটনা আমরা ভালোভাবে নিচ্ছি না। আমরা মনে করি, শিক্ষার এই সুন্দর পরিবেশকে নষ্ট করার ষড়যন্ত্র হচ্ছে। তাই কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারী তথা কলেজ প্রশাসনের পক্ষ থেকে এই মানববন্ধন আয়োজন করা হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com