ময়মনসিংহের নতুন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া
প্রকাশ : ০২ জুলাই ২০২৩, ২২:৩৪
ময়মনসিংহের নতুন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অতিরিক্ত সচিব উম্মে সালমা তানজিয়াকে ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার করা হয়েছে। পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ছিলেন তিনি।


২ জুলাই, রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠপ্রশাসন-২ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি সাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।


এর আগে বেগম উম্মে সালমা তানজিয়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব হিসাবেও দায়িত্ব পালন করেছেন।


বেগম উম্মে সালমা তানজিয়া রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় জন্মগ্রহণ করেন। স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠান থেকে কৃতিত্বের সঙ্গে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সমাপ্ত করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রাণিবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।


তিনি ১৯৯৮ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলায় যোগদান করেন। এরপর বিভিন্ন জেলায় সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। সিরাজগঞ্জ জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালের মার্চে উপসচিব হিসেবে পদোন্নতি পান। পরবর্তীতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশনে (এ টু আই) কর্মরত ছিলেন। এছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।


ফরিদপুরের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনের সময় দেশ সেরা জেলা প্রশাসক নির্বাচিত হয়েছিলেন উম্মে সালমা তানজিয়া। ডিজিটাল ওয়ার্ল্ড -২০১৭ পুরস্কারের জন্য আইসিটির মাধ্যমে নাগরিক সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে দেশ সেরা জেলা প্রশাসক নির্বাচন করা হয়।


বিবার্তা/সোহেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com