শনিবার চালু হচ্ছে স্পেশাল ক্যাটল ট্রেন
প্রকাশ : ২২ জুন ২০২৩, ১৯:৪০
শনিবার চালু হচ্ছে স্পেশাল ক্যাটল ট্রেন
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় কম খরচে কোরবানির পশু পরিবহনের জন্য এবারও চালু হচ্ছে ক্যাটল স্পেশাল ট্রেন। আগামী ২৪ জুন থেকে ২৬ জুন পর্যন্ত বিশেষ এই ট্রেন চলবে।


২২ জুন, বৃহস্পতিবার বাংলাদেশ রেলওয়ের ট্রাফিক-ট্রান্সপোর্টেশন শাখার উপ-পরিচালক শওকত জামিল মেহেদী এ তথ্য জানান।


তিনি জানান, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ২৪ জুন থেকে ২৬ জুন তারিখ পর্যন্ত খামারি ও ব্যবসায়ীদের চাহিদার ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর রেলস্টেশন থেকে ঢাকা রুটে একজোড়া ক্যাটল স্পেশাল ট্রেন চালু হচ্ছে। ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে সন্ধ্যা ৬টায় ছেড়ে যাবে ঢাকার উদ্দেশ্যে। পথে আরও ৫টি স্টেশনে কোরবানি পশু নিয়ে ঢাকার তেজগাঁও পৌঁছাবে রাত ১১টায়।


পশ্চিমাঞ্চল (রাজশাহী) রেলওয়ের মহাব্যবস্থাপক অসিম কুমরা তালুকদার জানান, ম্যাংগো স্পেশাল ট্রেনের সঙ্গে পণ্যবাহী আরও ওয়াগণ (বগি) জুড়ে দিয়ে এই ট্রেনের কার্যক্রম পরিচালনা করা হবে। খামারি ও ব্যবসায়ীদের কোরবানি যোগ্য পশু বুকিং করার ওপর নির্ভর করে ম্যাংগো ট্রেনের সঙ্গে ওয়াগন জুড়ে দেওয়া হবে। প্রতিটি ওয়াগনে ঢাকায় ২০টি গরু পরিবহন করা যাবে। প্রতিটি ওয়াগণের ভাড়া হবে ১১ হাজার ৮৩০ টাকা। চাঁপাইনবাবগঞ্জ থেকে ক্যাটল স্পেশাল ট্রেনে প্রতিটি গরু পরিবহনের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৯২ টাকা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com