লক্ষ্মীপুরে হত্যা চেষ্টা মামলায় দুই ভাইয়ের কারাদণ্ড
প্রকাশ : ১৪ জুন ২০২৩, ১৮:৩৫
লক্ষ্মীপুরে হত্যা চেষ্টা মামলায় দুই ভাইয়ের কারাদণ্ড
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরে মো. আক্তার হোসেন (২৯) নামে এক যুবককে হত্যা চেষ্টার মামলায় দুই ভাইয়ের কারাদণ্ড দিয়েছেন আদালত।


দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন- লক্ষ্মীপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের সমসেরাবাদ এলাকার মমিন উল্যার ছেলে আরিফ হোসেন (৩৭) ও মো. রিপন (২২)।


রায়ের পর আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।


১৪ জুন, বুধবার দুপুরে মামলার বাদি পক্ষের আইনজীবী মো. মাহবুবুর রহমান রাসেল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, মঙ্গলবার (১৩ জুন) দুপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ মুমিনুল হাসান আসামী আরিফ হোসেনকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডের রায় দিয়েছে। অপর আসামী মো. রিপনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডের রায় দেওয়া হয়।


এ মামলায় মো. রাজু (৪১) ও মো. শহীদ আলম (৩৭) নামে আরও দুই আসামীকে এক হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। রায়ের সময় আসামীরা আদালতে উপস্থিত ছিল।


ভিকটিম আক্তার হোসেন সমসেরাবাদ এলাকার আবদুল মালেকের ছেলে। রায়ে সন্তুষ্ট প্রকাশ করেছে তার মা ও মামলার বাদী নুর জাহান বেগম।


মামালর এজাহার সূত্র জানায়, বাদী এবং বিবাদীরা পরস্পর আত্মীয় স্বজন। তাদের মধ্যে পূর্ব থেকে বিরোধ চলে আসছিল। ২০১৯ সালের ২১ আগস্ট রাতে ভূক্তভোগী আক্তার হোসেন বাজার থেকে বাড়ি ফেরার পথে তার গতিরোধ করে অভিযুক্ত আসামীরা দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায়। ধারালো অস্ত্রের আঘাতে আক্তার হোসেনের কপালে আঘাত লেগে গুরুতর কাটা জখম হয়। এসময় তাকে হত্যার চেষ্টা চালানো হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।


এ ঘটনায় ভিকটিক আক্তার হোসেনের মা নুর জাহান বাদি হয়ে আরিফ, রিপন, রাজু ও শহীদ আলমের নামে সদর থানায় হামলা ও হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে সদর থানার সেই সময়ের পিএসআই আমির হোসেন। তিনি ২০১৯ সালের ২৫ অক্টোবর তদন্ত প্রতিবেদন দেয়। তদন্তে ঘটনার সত্যতা উঠে আসে।


আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দুই আসামীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ডের রায় দেন।


বিবার্তা/সুমন/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com