পিরোজপুরে প্রাথমিক বৃত্তির ফল পরিবর্তন নিয়ে তোলপাড়
প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ২০:২৩
পিরোজপুরে প্রাথমিক বৃত্তির ফল পরিবর্তন নিয়ে তোলপাড়
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরে প্রাথমিক বৃত্তির ফলাফল পরিবর্তন নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) প্রকাশিত ফলাফলে পরীক্ষায় অনুপাস্থিত থাকা শিক্ষার্থীরা ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। আবার পরের দিনের বুধবার (০১ মার্চ) এর ফলাফলে নিয়মিত পরীক্ষায় অংশ নেয়া মেধাবীরাও বৃত্তির তালিকায় নাই এমন অভিযোগ সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীর অভিভাবকদের।


জানা গেছে, মঙ্গলবারের প্রকাশিত ফলাফলে জেলার কাউখালী উপজেলার ৬নম্বর জব্দকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শ্যাবন্তি রায় বৃত্তি পরীক্ষায় অংশগ্রহন না করেও ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে।


আবার জেলার ইন্দুকানী উপজেলার দড়িরচর গাজীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ইয়াসিন খান পরীক্ষায় অংশ না নিয়েও ট্যালেন্টপুলে বৃত্তি পায়। এ ছাড়া জেলার নাজিরপুরে সংশোধীত ফলাফলে ৮ শিক্ষার্থীর নাম বাদ পড়েছে। এদের মধ্যে ৭জন রয়েছে যারা আগের ফলাফলে ট্যালেন্টপুলে বৃত্তি পায়।


সংশোধীত ফলাফলে ওই সব শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। আবার দ্বিতীয়বারের প্রকাশিত ফলাফলে অনেকেই নতুন করে বৃত্তি প্রাপ্ত হয়েছে।


নাজিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এর আগে ট্যালেন্টপুলে পাওয়া উপজেলা সদরের মডেল প্রাথমিক বিদ্যালয়ের নুসরাত জাহান তরি, জয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাইফা ইসলাম সাফা, শ্রীরামকাঠী বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শাওন্তিকা, তাথৈ শিকদার, নুসরাত, নাসরিন ও অনন্যা বৃত্তি থেকে বাদ পড়েছে। তবে শ্রীরামকাঠী বিদ্যালয় থেকে বাদ পড়া শয়ন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে।


নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বীথিকা হালদার জানান, তার বিদ্যালয়ে ১০শিক্ষার্থী বৃত্তি পেলেও বুধবারের সংশোধীত ফলাফলে ৪ জনের নাম বাদ পড়েছে ও একজন ট্যালেন্টপুলে পাওয়া ফলাফল সাধারণ গ্রেডে এসেছে।


নাজিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল বাশার বলেন, সংশোধীত ফলাফলে যাদের নাম বাদ পড়েছে তাদের ফলাফল পুনঃনিরীক্ষনের জন্য আবেদনের সুযোগ আছে।


এ ব্যাপারে জানতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি। তাই তার কোন সাক্ষাৎকার নেয়া সম্ভব হয় নি।


বিবার্তা/তাওহিদুল/জবা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com