ব্রাহ্মণবাড়িয়ায় পৌঁছেছে শিশুদের ১ লাখ ডোজ ইপিআই টিকা
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০২
ব্রাহ্মণবাড়িয়ায় পৌঁছেছে শিশুদের ১ লাখ ডোজ ইপিআই টিকা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে ব্রাহ্মণবাড়িয়ায় কাঙ্খিত সম্প্রসারিত টিকা দান কার্যক্রম (ইপিআই) এর ভ্যাকসিন পৌঁছেছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে শহরের মেড্ডাস্থ ইপিআই সুপারিন্টেন্ডেন্ট কার্যালয়ে এসব টিকা পৌছায়।


মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে জেলার ৯ টি উপজেলার স্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন টিকাকেন্দ্রে এসব টিকা পৌছে দেয়া হচ্ছে। উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া জেলায় ইপিআই কার্যক্রমের আওতায় বাৎসরিক প্রায় ৯২ হাজার টিকার চাহিদা রয়েছে। তবে সরবরাহ না থাকায় জেলার ৯৮টি ইউনিয়নের ২৪ টিকা কেন্দ্রে বর্তমানে ব্যাহত হয় টিকাদান কার্যক্রম। গত ১ মাস যাবৎ জেলার বিভিন্ন স্থান থেকে অভিভাবকরা তাদের শিশুদের নিয়ে টিকাদান কেন্দ্রগুলোতে ভীড় করলেও কাঙ্খিত টিকা না পেয়ে ফিরে যান।


ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. একরাম উল্লাহ জানান, ব্রাহ্মণবাড়িয়ায় ১ লাখ ২৩ হাজার ১শ’ ডোজ টিকা এসে পৌছেছে। বুধবার থেকে জেলার সবকটি স্বাস্থ্য কেন্দ্রে স্বাভাবিকভাবে টিকাদান কার্যক্রম চলছে।


প্রসঙ্গত, শিশু স্বাস্থ্য রক্ষায় জন্মের ২৩ মাসের মধ্যেই শিশুদের পর্যায়ক্রমে যক্ষা, পোলিও, ডিফথেরিয়া, হুপিং কাশি, ধনুষ্টংকার, হেপাটাইটিস-বি, হিমোফাইলাস ইনফ্লুয়েঞ্জা-বি জনিত রোগ, হামসহ ১০টি রোগপ্রতিরোধ যোগ্য টিকা দেয়া হয়। তবে গত ১ মাস ধরে শুধু মাত্র বিসিজির প্রথম ডোজ ও ওপিভি ছাড়া অন্যকোন টিকা না থাকায় শিশুরা অবশিষ্ট টিকা থেকে বঞ্চিত হচ্ছিল।


বিবার্তা/নিয়ামুল/সোহেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com