উখিয়ায় আরসা'র ছয় সদস্য গ্রেফতার
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:০৯
উখিয়ায় আরসা'র ছয় সদস্য গ্রেফতার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযানে রোহিঙ্গা ক্যাম্পের দেশীয় অস্ত্র সহ আরসা'র ছয় সক্রিয় সদস্য কে গ্রেফতার করেছে র‍্যাব ও এপিবিএন।


শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন, র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবু সালাম চৌধুরী। 


গত, ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় পালংখালী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। 


মো. আবু সালাম চৌধুরী জানান, র‍্যাব ও এপিবিএনের যৌথ অভিযানে উখিয়া ৫ নং পালংখালী ময়নারঘোনা পুলিশ ক্যাম্পের আওতাধীন ক্যাম্প-১৮ এর মূল ব্লক-ই এর এম-১৮ সাব ব্লক রোহিঙ্গা সদস্য আবুল ফয়েজ এর দোকানের সামনে পাকা সিঁড়িতে অস্ত্র -গুলি দুষ্কৃতিকারী অবস্থান করছিল।


এ সময় ওই স্থানে র‍্যাব ও এপিবিএন সদস্যদের দেখে পালানোর চেষ্টা করলে রোহিঙ্গা দুষ্কৃতিকারী বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরসা'র সক্রিয় ছয় সদস্যদের দেহ তল্লাশি করে আরবের কাছ থেকে, ১টি দেশীয়  ওয়ান শুটারগান, নুরুর  থেকে ১  রাউন্ড গুলি ও ইউনুস থেকেও ১ রাউন্ড গুলি মেলে এবং তাদের গ্রেফতার করা হয়।


তারা হলেন, মোহাম্মদ আরব (২৪), মোহাম্মদ (৩১), মোহাম্মদ ইউনুস(৩৩), হারুন (২৮), হাফিজুল আমিন (২৫), মোহাম্মদ মীর কাশিম ওরপে হামিদ হোসেন (২২) তারা সবাই উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।


প্রাথমিক জিজ্ঞেসা বাদে জানা যায়, তারা পরস্পর যোগসাজশে অবৈধভাবে দেশীয় অস্ত্র-গুলি দিয়ে শরণার্থী ক্যাম্প এলাকায় আদিপত্য বিস্তার করে আসছে এবং সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে থাকেন বলে স্বীকার করেন।


অস্ত্র ও গুলিসহ আটকদের আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।


বিবার্তা/তাফহীমুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com