ভোলায় ফিশিং বোটসহ ২২ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৩, ১৮:১০
ভোলায় ফিশিং বোটসহ ২২ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলার মেঘনা নদী থেকে একটি ফিশিং বোটসহ প্রায় ২২ কোটি টাকার ভারতীয় বিভিন্ন পণ্য জব্দ করেছে কোস্টগার্ড।


বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে ভোলা কোস্টগার্ড দক্ষিণ জোনের বিসিজি বেইজে এক সংবাদ সম্মেলনে লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম এ তথ্য গণমাধ্যমকে জানান।


এর আগে গত ২ জানুয়ারি (সোমবার) ভোর ৫টার দিকে ভোলা সদর উপজেলার তুলাতলি মেঘনা নদীতে অভিযান চালিয়ে এফবি আবিদ নামে একটি ফিশিং বোট থেকে এসব শাড়ি জব্দ করা হয়।


সংবাদ সম্মেলনে লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোলা কোস্টগার্ড দক্ষিণ জোনের একটি টিম গত সোমবার ভোরে ভোলা সদর উপজেলা মেঘনা নদীতে তুলাতলি পয়েন্টে একটি ফিশিং বোটের গতিবিধি সন্দেহজনক হওয়ায় বোটটিকে সংকেত দেয়। এরপর বোটের চালকরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে চর বৈরাগী এলাকায় বোটটি রেখে পালিয়ে যায়।


এ সময় ফিশিং বোটটি থেকে ১৭ হাজার ৮২৪ পিচ শাড়ি, ১৬৬টি থ্রি পিচ, ৬ হাজার ৪৪২টি মেডিকেল সরঞ্জামাদি জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ২১ কোটি ৯০ লাখ ৭৫ হাজার টাকা।


তিনি আরও বলেন, এ ঘটনায় ৪ জনের বিরুদ্ধে ভোলা সদর মডেল থানায় শুল্ক ফাঁকি দিয়ে বিদেশি মালামাল পাচার আইনে ভোলা সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। তবে এখন পর্যন্ত এ মামলায় কাউকে আটক করা যায়নি। আসামিদের বিরুদ্ধে এর আগেও পাচার আইনে একাধিক মামলা রয়েছে। তারা বগুড়া ও সাতক্ষীরা এলাকার বাসিন্দা।


জব্দকৃত মালামাল ভোলা সদর মডেল থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে বলে জানান মমিনুল ইসলাম।


বিবার্তা/শাহীন/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com