শিরোনাম
টানা ১২৬ ঘণ্টা ৫২ মিনিট গান গাইলেন শিল্পী!
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২৩, ১০:৩২
টানা ১২৬ ঘণ্টা ৫২ মিনিট গান গাইলেন শিল্পী!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফ্রিকার ঘানায় ঘটেছে এক অবিশ্বাস্য ঘটনা! এক শিল্পী গানের ম্যারাথন করেছেন, তাও আবার পাঁচ দিন ধরে!


৩৩ বছর বয়সী আফুয়া আসাতেওয়া আশা করছেন, এর মধ্য দিয়ে তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নিজের নাম লেখাতে পারবেন।


রাজধানী আক্রায় নিজ দেশের পতাকা গায়ে জড়িয়ে গান গেয়ে গেছেন ঘানার গণমাধ্যম ব্যক্তিত্ব আফুয়া। তাঁর গান শুনতে আসা সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।


বড়দিনের আগমুহূর্তে আফুয়া গান শুরু করেন। আয়োজকেরা জানান, আফুয়া টানা ১২৬ ঘণ্টা ৫২ মিনিট গান গেয়েছেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের বেঁধে দেওয়া নিয়ম অনুযায়ী প্রতি এক ঘণ্টা পর তিনি পাঁচ মিনিটের বা চার ঘণ্টা পর ২০ মিনিট বিরতি পেয়েছেন।


গান গাইতে গাইতে আফুয়ার গলার স্বর অনেকটাই কর্কশ হয়ে গেছে। তিনি একজন উদ্যোক্তা, সাংবাদিক, টিভি প্রযোজক ও সাবেক বিউটি কুইন। আফুয়া আশা করেন, ‘এই ম্যারাথন সব নারীর জন্য অনুপ্রেরণা হবে...তাঁরা নিজেদের স্বস্তিদায়ক গণ্ডি থেকে বেরিয়ে আসবেন এবং নতুন কিছু করার চেষ্টা করবেন...আপনি যখন কোনো কিছুর জন্য মনস্থির করবেন, আপনি সেটা অর্জন করতে পারবেন।’


দেশের সংস্কৃতিকে তুলে ধরার অংশ হিসেবে আফুয়া ‘গসপেল’, ‘হাই-লাইফ’, ‘হিপ-লাইফ’-এর মতো ঘানার সংগীতের জনপ্রিয় প্রায় ১২৫টি গান গেয়েছেন।


ব্যাকিং ট্র্যাক চালানোর জন্য রাখা হয়েছিল একজন ডিজে। কিন্তু আফুয়া গানের মধ্যে বা এক গান শেষ করে অন্য গানে ঢুকতে মাঝখানে সময় পেয়েছেন ৩০ সেকেন্ডের কম।


বিবার্তা/এসবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com