খাসির পায়া না পেয়ে ভাঙল বিয়ে!
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১৫:১০
খাসির পায়া না পেয়ে ভাঙল বিয়ে!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিয়ের আসরে বিভিন্ন সময়ে ঘটে যায় অপ্রত্যাশিত অনেক ঘটনা। এসব নিয়ে তর্ক-বিতর্ক তো বটেই, বিভিন্ন সময় তা গড়ায় বিয়ে ভাঙা পর্যন্ত। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে ভারতের তেলেঙ্গানায়।


মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানিয়েছে, তেলেঙ্গানা রাজ্যে এক বাগ্‌দান অনুষ্ঠানের ভোজে অতিথিদের খাসির পায়া পরিবেশন না করায় বিয়ে ভেঙে দিয়েছে বরপক্ষ।


জানা গেছে, কনেপক্ষ আগেই আমিষ মেনুর অংশ হিসেবে অনুষ্ঠানে খাসির পায়া পরিবেশন করার কথা বলেছিল। কিন্তু অনুষ্ঠানের খাবারে তা পরিবেশন না করায় ক্ষুব্ধ হয় বরপক্ষ। আর এ নিয়ে তুমুল বিবাদের জেরেই শেষমেশ বিয়ে ভেঙে দেয়া হয়।


কনের বাড়ি তেলেঙ্গানার নিজামাবাদ, বরের বাড়ি জাগতিয়াল। গত নভেম্বরে কনের বাড়িতে বাগ্‌দান অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাগ্‌দানের পর খাওয়ার পর্বে কনেপক্ষ অতিথিদের জন্য আমিষ মেনু রেখেছিল। কিন্তু সেই মেনুতে কথা অনুযায়ী ছিল না খাসির পায়া।
স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বাগ্‌দান অনুষ্ঠানের পর যখন খাওয়ার পর্ব শুরু হয়, তখন আগে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী কনেপক্ষ খাসির পায়া পরিবেশন করছে না বলে দেখতে পান অতিথিরা। এ নিয়ে তুমুল হইচই শুরু হয়। তখন কনের পরিবার নিশ্চিত করে যে, খাবারে খাসির পায়া রাখা হয়নি। কনেপক্ষ এ কথা স্বীকার করলে বিবাদ আরও বাড়ে।
ঝগড়া এমন অবস্থায় পৌঁছায় যে একপর্যায়ে ঘটনাস্থলে পুলিশও আসে। স্থানীয় পুলিশ কর্মকর্তারা বিবাদ মেটানোর চেষ্টা করলেও বরপক্ষ কিছুতেই শান্ত হচ্ছিল না। খাসির পায়া না দেয়ার বিষয়টিকে ‘অপমান’ বলে অভিহিত করেন তারা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com