কুড়িগ্রামে মাত্র ৫ টাকায় ব্যাগ ভর্তি বাজার
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ১৬:৪৫
কুড়িগ্রামে মাত্র ৫ টাকায় ব্যাগ ভর্তি বাজার
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে প্রান্তিক জনগোষ্ঠীর জন্য মাত্র ৫ টাকায় এক ব্যাগ ভর্তি সবজির বাজার চালু করেছেন ফাইট আনটিল লাইট (ফুল) নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।


প্রায় দেড় শতাধিক প্রান্তিক পরিবারের সদস্যরা দুইশত টাকার সবজির বাজার মাত্র৫ টাকার বিনিময়ে কিনতে পেয়ে খুশি ভোক্তারা।


বুধবার, ২৯ নভেম্বর দুপুর কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চত্বরে এ বাজার চালু করে সংগঠনটি।এসময় উপস্থিত ছিলেন ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক,ফাইট আনটিল লাইটের নির্বাহী পরিচালক আব্দুল কাদের,ইউপি সদস্য রাশিদা, ফুল এর ব্যবস্থাপক রবিউল ইসলাম ও গণমাধ্যম কর্মীগণসহ স্থানীয়রা।


সংগঠনটি প্রায় দেড় শতাধিক পঙ্গু, ভিক্ষুক ও হতদরিদ্র মানুষের মাঝে ৫ টাকায় ব্যাগ ভর্তি বাজার তুলে দেন। প্যাকেজ হিসেবে একটি ডিম, এক কেজি করে ফুলকপি, সিম, লালশাক,বেগুন, মুলা, ধনিয়া পাতা, ইত্যাদি। যা ৫ টাকার বিনিময়ে এই সবজি কিনে নেন দরিদ্র ও নিম্ন আয়ের মানুষজন।


ঘোগাদহ চৈতার খামার গ্রামের প্রতিবন্ধী রহিমা বেগম বলেন, সারাদিন ভিক্ষা করে দু'শ টাকা জোটে না। সেখানে মাত্র ৫ টাকায় প্রায় দুই শত টাকার সবজি ও একটি ডিম পেলাম। সব কিছু স্বপ্নের মতো মনে হচ্ছে। আজ খুবই ভালো লাগছে। এ বাজার গরিব মানুষের জন্য আশীর্বাদের মতো।


ভ্যান চালক মমিনুল বলেন,সারাদিনে যা আয় হয় তা দিয়ে নুন আনতে পানতা ফুরানোর মতো। যে জিনিস পত্রের দাম তাতে করে চাল কিনলে তরকারি কেনা দায়। সেখানে মাত্র ৫টাকার বিনিময়ে ব্যাগ ভর্তি তরকারির বাজার হবে কল্পনা মনে হচ্ছে।



ফাইট আনটিল লাইট (ফুল) এর নির্বাহী পরিচালক আব্দুল কাদের বলেন,দরিদ্র ও নিম্ন আয়ের পরিবারের পুষ্টিকর খাবার নিশ্চিত করতে এমন ব্যতিক্রমি উদ্যোগ নেয়া হয়েছে। এই বাজার থেকে ৫ টাকা দিয়ে একজন ডিমসহ ৫/৬ প্রকার সবজি ক্রয় করতে পারবেন। নির্দিষ্ট দিনে দেড় থেকে দু'শত মানুষ এখান থেকে সবজি কিনতে পেরেছেন। আজকে প্রথম বারের মতো এই বাজার শুরু করলাম। সামনে আমাদের


জেলার প্রতিটি উপজেলায় এই বাজার চালুর পরিকল্পনা রয়েছে।


বিবার্তা/বিপ্লব/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com