মালিকের কাছে ফিরতে ১৬০ কিলোমিটার পথ পাড়ি!
প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩, ০৮:২১
মালিকের কাছে ফিরতে ১৬০ কিলোমিটার পথ পাড়ি!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘটনাটি ঘটেছে সুইজারল্যান্ডে। মালিকের কাছে ফিরতে ১৬০ কিলোমিটার (প্রায় ১০০ মাইল) পথ পাড়ি দিয়ে প্রভু ভক্তির প্রমাণ দিল এক কুকুর।


গত শুক্রবার স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ১ আগস্ট মালিকের কাছে ফিরতে পালিয়ে ১৬০ কিলোমিটার পাড়ি দেয় ‘লাকি’ নামের বর্ডার টেরিয়ার জাতের এই কুকুর।


সুইজারল্যান্ডের সরকারি টেলিভিশন আরটিএসের প্রতিবেদনে বলা হয়, বার্ন অঞ্চলে পোষ্য রাখার একটি প্রতিষ্ঠানে লাকিকে রেখে গিয়েছিলেন তার মালিক। তবে গত সোমবার সন্ধ্যায় লাকি সেখান থেকে পালিয়ে ১৬০ কিলোমিটার দূরের জেনেভায় পৌঁছায়।


লাকির মালিক জেনিফার ওয়াগনার আরটিএসকে বলেন, লাকিকে পোষ্য রাখার যে খাঁচায় রাখা হয়েছিল, সেটার বেড়ায় বেরিয়ে যাওয়া সম্ভব এমন একটি ফাঁকা জায়গা ছিল।


১ আগস্ট সুইজারল্যান্ডের জাতীয় দিবসের সকালে যখন আতশবাজির আলোয় আকাশ ঝলমল করে উঠছিল, তখন লেক জেনেভার কাছে কুকুরটিকে পাওয়া যায়। জেনেভার এক বাসিন্দা কুকুরটিকে দেখতে পান। পরে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি জানান।


যেহেতু লাকির শরীরে শনাক্তকারী মাইক্রোচিপ বসানো ছিল, পুলিশ দ্রুতই তার মালিকের পরিচয় উদ্ধার করতে সক্ষম হয়। এদিকে নিজেদের পালিয়ে যাওয়া পোষ্যের খোঁজে বার্লিনে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন লাকির মালিক।


লাকির শরীরে কয়েকটি আঁচড়ের চিহ্ন দেখা গেলেও যাত্রাপথে সে কোনো ধরনের আঘাত পায়নি বলে মনে হচ্ছে। জেনিফার বলেন, ‘আমাদের সৌভাগ্য যে সে সুস্থ আছে—মারা যায়নি বা জখম হয়নি।’


অবশ্য জেনিফার মনে করছেন, লাকি তার এই মহাকাব্যিক যাত্রাপথে কারও সহযোগিতা পেয়ে থাকতে পারে। তাঁর বিশ্বাস, কোনো ব্যক্তি মিশুক প্রজাতির কুকুরটিকে সঙ্গে করে জেনেভায় নিয়ে এসেছেন।


জেনিফার বলেন, ‘আমি মনে করি না, পুরোটা পথ তার দৌড়ে পাড়ি দেওয়া সম্ভব।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com