স্বর্ণমিশ্রিত আইসক্রিম, দামে বিশ্বরেকর্ড
প্রকাশ : ২২ মে ২০২৩, ০৯:৩৬
স্বর্ণমিশ্রিত আইসক্রিম, দামে বিশ্বরেকর্ড
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসক্রিমটির নাম ‘বিয়াকুয়া’। বানিয়েছে জাপানের আইসক্রিম প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিলাটো। 


গত বৃহস্পতিবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের এক প্রতিবেদনে বলা হয়, সবচেয়ে বেশি দামের আইসক্রিম এই বিয়াকুয়া। এই আইসক্রিমের দাম ৭ লাখ টাকার বেশি (৬ হাজার ৬৯৬ ডলার)।


এখন প্রশ্ন, আইসক্রিমের আকাশছোঁয়া এ দামের রহস্য কী। আসলে আইসক্রিমটি তৈরিতে এমন কিছু উপাদান ব্যবহার করা হয়েছে, যেগুলো চাইলেই হাতের নাগালে পাওয়া যায় না। আর উপাদানগুলোর দামও অনেক বেশি। যেমন, একধরনের ছত্রাক। এটা পাওয়া যায় ইতালিতে। এই ছত্রাকের প্রতি কেজির দাম ১৬ লাখ টাকার বেশি। আইসক্রিমটিতে রয়েছে সোনার পাতাও। এই সোনা খাওয়া যায়।


সবচেয়ে দামি আইসক্রিম বানানোই শুধু সিলাটোর লক্ষ্য ছিল না। তারা চেয়েছিল, ইউরোপ ও জাপানে তৈরি বিভিন্ন উপাদান মিশিয়ে বিশেষ এক আইসক্রিমের রূপ দিতে। এর দায়িত্ব দেওয়া হয়েছিল তাদাইয়োশি ইমাদাকে। তিনি জাপানের ওসাকা শহরের রেস্তোরাঁ রিভির প্রধান পাচক।


আইসক্রিমটির একটি ভিডিও গত বুধবার টুইটারে শেয়ার করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। সেখানে দেখা যায়, কালো একটি বাক্সের মধ্যে ছোট্ট বয়ামে রাখা আইসক্রিমটি। দেখতে বেশ নজরকাড়া। এমনকি আইসক্রিম খাওয়ার রুপালি চামচটির জন্য দেওয়া হয়েছে আলাদা একটি মোড়ক। ভিডিওটি এখন পর্যন্ত দেখা হয়েছে পাঁচ লাখবারের বেশি। লাইক এসেছে ২ হাজার ১০০ বারের বেশি। মন্তব্যও করেছেন অনেকে।


এদিকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েই থেমে থাকতে চায় না সিলাটো। তাদের লক্ষ্য আরও দামি আইসক্রিম তৈরি করা। ভবিষ্যতে এসব আইসক্রিম বানাতে নাকি ব্যবহার করা হবে বিরল মাছের ডিম ও শ্যাম্পেনের মতো সব উপাদান।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com