দ্বীপ বিক্রি হবে ২ কোটি টাকায় !
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৩, ১৬:৫৪
দ্বীপ বিক্রি হবে ২ কোটি টাকায় !
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

২ কোটি টাকায় (১ লাখ ৯০ হাজার ডলার) বিক্রি হচ্ছে স্কটল্যান্ডের দক্ষিণ উপকূলের প্রত্যন্ত অঞ্চলের একটি জনমানবহীন দ্বীপ। লন্ডন এবং এডিনবরা থেকে যথাক্রমে ৫৬০ এবং ১০০ কিলোমিটার দূরের দ্বীপটির নাম বারলোক্কো। এই দ্বীপের আয়তন ২৫ একর। দ্বীপটিতে প্রকৃতিক সৌন্দর্যের কোনও কমতি নেই।


দ্বীপটি বিক্রির দায়িত্বে রয়েছেন অ্যারন এডগার অব গালবারিথ গ্রুপ। তারা জানিয়েছেন, স্কটল্যান্ডের মূল ভূখণ্ড থেকে পায়ে হেঁটেও দ্বীপটিতে যাওয়া যায়। তবে জোয়ারের সময় নৌকা করে যেতে হয় সেখানে। লোকালয় থেকে কয়েক কিলোমিটার দূরে শান্ত এই দ্বীপে যেমন পাখি রয়েছে, তেমন আবার বন্যপ্রাণীও রয়েছে। সবচেয়ে কাছের শহর এবং রেলস্টেশন রয়েছে ১০ কিলোমিটার দূরত্বে। 


এদিকে মার্কিন গণমাধ্যম সিএনএন জানিয়েছে, বারলোক্কো দ্বীপটির মধ্যে একটি পুকুর রয়েছে, যেখান থেকে শীতের মৌসুমে বিভিন্ন পশুপাখি ও গবাদিপশু পানি পান করে। এখানে একটি পাথুরে সৈকত রয়েছে, যেখানে হেঁটে বা নৌকায় করে যাওয়া যায়।


অ্যারন এডগার অব গালবারিথ গ্রুপের পক্ষ থেকে দ্বীপটি বিক্রি করার জন্য বিবৃতি দেওয়া হয়েছে, বিবৃতিতে তারা বলেছেন, স্কটল্যান্ডে একটি ব্যক্তিগত দ্বীপের মালিক হলে অনেকের রোমান্টিক অনুভূতি কাজ করবে। দৈনন্দিন জীবনের ব্যস্ততা কাটিয়ে এখানে শান্তি ও নীরবতার খোঁজ পাওয়ার সুযোগ রয়েছে। কারণ, দ্বীপটির আশপাশে রয়েছে অসাধারণ সৌন্দর্য।


একাকী, নির্জনে প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে বাস করতে চাইলে এর থেকে ভাল জায়গা আর হতে পারে না বলেও জানিয়েছেন তারা। বাড়তি আকর্ষণ হিসাবে রয়েছে বিভিন্ন ধরনের নাম না জানা এবং অজানা পাখিদের বাস। বেশি কিছু বিরল প্রজাতির গাছও রয়েছে দ্বীপটিতে। এ ছাড়াও দ্বীপটি বিভিন্ন বণ্যপ্রাণীর আবাসস্থল। এর মধ্য সিগাল অন্যতম। এখানে দুর্লভ কিছু অর্কিডও পাওয়া যায়। 


বিক্রির সঙ্গে যুক্ত সংস্থা আশা করছে, দ্বীপটি কেনার জন্য অনেকে আগ্রহ দেখাবেন। ইতিমধ্যে দেশি ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন ক্রেতা দ্বীপটি কিনতে আগ্রহ দেখাচ্ছেন।


বিবার্তা/এমজে 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com