ইমু পাখি ধরতে পুলিশের ২০ মাইল ধাওয়া
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৩, ১০:১১
ইমু পাখি ধরতে পুলিশের ২০ মাইল ধাওয়া
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যে। সম্প্রতি সেখানে একটি ইমু পাখি ধরতে এমন কসরত করতে হয়েছে পুলিশের সদস্যদের। ইমুটি তার মালিকের বাড়ি থেকে পালিয়ে যাওয়ার পর সড়কে সড়কে দৌড়াচ্ছিল। 


টেনেসির রোয়েন কাউন্টির বাসিন্দা হেরি ম্যাককিনি দুটি ইমু পোষে। একটির নাম মিমো, অন্যটির নাম মিমি। ম্যাককিনি বলেন, মিমো তাঁদের বাড়ির ৭ ফুট উচ্চতার বেড়া লাফিয়ে পেরিয়ে যায়।


ম্যাককিনি বলেন, মিমোকে না পেয়ে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি জানান দেন। এর পর থেকে অনেকেই তাঁকে একটি ইমু পাখির ভিডিও পাঠাতে শুরু করেন। সেগুলোতে দেখা যায়, মিমো হ্যারিম্যান শহরজুড়ে দৌড়ে বেড়াচ্ছে। আর পুলিশ সেটির পেছন পেছন ছুটছে।


স্টিভেন ম্যাকডেনিয়েল নামের এক ব্যক্তি ইমুটির একটি ভিডিও ইউটিউবে দেন। এতে দেখা যায়, পাখিটি সড়কের মাঝ দিয়ে দৌড়াচ্ছে আর সেটিকে পেছন থেকে হ্যারিম্যান পুলিশের তিনটি গাড়ি অনুসরণ করছে।


অবশেষে পুলিশ তাঁদের প্রিয় মিমোকে শহরতলি থেকে ধরতে সক্ষম হয় উল্লেখ করে ম্যাককিনি বলেন, খবর পেয়ে তিনি মিমোকে আনতে সেখানে ছুটে যান। তখন পুলিশ সদস্যরা তাঁকে জানান, তাঁরা পাখিটির পেছনে ২০ মাইল পথ ছুটেছেন। এ সময় পাখিটির গতি ঘণ্টায় সর্বোচ্চ ৪০ কিলোমিটার পর্যন্ত উঠেছিল।


ম্যাককিনি বলেন, মিমোর পালিয়ে যাওয়ার প্রথম দিন ছিল বুধবার। পুলিশ একে উদ্ধার করে দিলে তিনি সেদিনই বাড়িতে নিয়ে আসেন। কিন্তু পরদিন বৃহস্পতিবার একই কাণ্ড ঘটায় মিমো। তবে সেদিন এক ঘণ্টার মাথায় তাঁর স্ত্রী পাখিটিকে ধরতে সক্ষম হন।


মিমোর পালিয়ে যাওয়া ঠেকাতে বেড়ার উচ্চতা দুই ফুট বাড়িয়েছেন বলে জানিয়েছেন ম্যাককিনি দম্পতি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com