আইস বক্স চুরি করল ক্ষুধার্ত কুমির
প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১০:২২
আইস বক্স চুরি করল ক্ষুধার্ত কুমির
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ আফ্রিকার সাফারি পার্কগুলোর বেশ পরিচিতি আছে প্রাণীদের অদ্ভুত আচরণের জন্য।


ফেসবুকে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, পানি থেকে উঠে আসে কুমিরটি। কোনো ধরনের ক্ষতি না করে এবং কাউকে কোনো আঘাত না করেই আইস বক্সটি মুখে তুলে নেয় কুমিরটি। এরপর বক্সটি নিয়ে কুমিরটি পাশের পুলের পানিতে নেমে যায়।


ব্যতিক্রমী এই ঘটনা ঘটেছে রিয়েটসপ্রুইট গেম রিজার্ভে। জোহানেসবার্গ থেকে আড়াই ঘণ্টার কিছুটা বেশি দূরত্বের ওয়াটারবার্গ মাউনটেইনসের পাদদেশে সংরক্ষিত এই প্রাকৃতিক অঞ্চলটি অবস্থিত।


সাফারি পার্কে বেড়াতে যাওয়া লোকজন প্রায়ই প্রাণীদের সামনে পড়ে থাকেন। কোনো কোনো সময় এসব প্রাণীর অদ্ভুত আচরণ দেখার সুযোগ হয় তাঁদের। তবে এবার কয়েকজন ব্যক্তির বনভোজনে ঘটে যাওয়া একটি ঘটনা অনেককেই বিস্মিত করেছে।


ভ্রমণ সংস্থা লেটেস্ট সাইটিংসের দেওয়া একটি পোস্ট অনুযায়ী, বেসরকারি একটি সংরক্ষিত প্রাকৃতিক অঞ্চলে সময় কাটাচ্ছিলেন কয়েকজন। তখন এই প্রকৃতিপ্রেমীদের বনভোজনের জায়গায় একটি কুমির হানা দেয়। চুরি করে নিয়ে যায় তাঁদের পানীয় ভর্তি আইস বক্সটি।


ইউপিআই নিউজের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, চাকরি থেকে অবসরে যাওয়া ৭০ বছর বয়সী রোয়েনা মোল্ড ও ডেভাউট ওলহুটার গাড়িতে চড়ে বন্য প্রাণী দেখতে দক্ষিণ আফ্রিকার রিয়েটসপ্রুইট গেম রিজার্ভে যান। বনভোজনের জায়গায় জড়ো হওয়ার আগে একটি চিতা দেখার দারুণ সুযোগও হয়েছিল তাঁদের। এরপর যথারীতি বনভোজন পর্ব শুরু হয়। পানি থেকে কুমির উঠে আসার আগপর্যন্ত সবকিছু ঠিকঠাক চলছিল।


বনভোজনে অংশগ্রহণকারীরা বলেন, এই অস্বাভাবিক ঘটনায় তাঁরা হকচকিত হয়ে পড়েন। বন্য প্রাণীর আচরণ আপনার অভিজ্ঞতা বা প্রত্যাশার বিপরীতও হতে পারে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com