গাড়ি চলছে, চালক ছাড়াই!
প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১০:২৩
গাড়ি চলছে, চালক ছাড়াই!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনলাইনে গাড়ির বুকিং করেছিলেন। কিন্তু গাড়িতে উঠেই চমকে গেলেন দুই বৃদ্ধ। 


দামি জাগুয়ার গাড়ি এসেছিল তাঁদের গন্তব্যে পৌঁছে দিতে। কিন্তু গাড়ির আরোহীর আসনে বসে চালকের আসনে উঁকি দিতেই শিউরে উঠলেন দু’জনে। 


দেখা গেল, গাড়ির স্টিয়ারিং ঘুরছে, গাড়িও এগিয়ে চলেছে রাস্তা ধরে কিন্তু চালকের আসনে কেউ নেই। দুই বৃদ্ধের সেই বিস্ময়াহত প্রতিক্রিয়ার একটি ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।


ভিডিওতে দেখা যাচ্ছে গাড়ির, জন্য মেয়ের সঙ্গে রাস্তার ধারে অপেক্ষা করছেন বৃদ্ধ। তাঁদের সামনেই এসে দাঁড়ায় একটি স্বনিয়ন্ত্রিত জাগুয়ার গাড়ি। এই ধরনের চালকহীন গাড়ির পরিষেবা বিদেশে অনেক শহরেই চালু হয়েছে। তবে সেই গাড়িতে চড়ার অভিজ্ঞতা না থাকায় ঘাবড়ে গিয়েছেন দুই বৃদ্ধ।


ভিডিওটিতে দেখা যাচ্ছে চলন্ত গাড়িতে রীতিমতো হুড়োহুড়ি পড়ে গিয়েছে। আতঙ্কিত দুই বৃদ্ধ আরোহী ভেবেই পাচ্ছেন না চালক ছাড়া গাড়িটি চলছে কী ভাবে। এমনকি, গাড়িটি দুর্ঘটনাগ্রস্ত হবে কি না তা নিয়েও রীতিমতো শঙ্কিত হয়ে পড়েছেন দু’জনেই। একটা সময় চালকের আসনে হাত বাড়িয়ে অদৃশ্য চালককে ছোঁয়ার চেষ্টাও করতে দেখা যায় এক বৃদ্ধকে। কিন্তু স্বনিয়ন্ত্রিত সেই গাড়িতে স্বাভাবিক ভাবেই চালককে খুঁজে পাননি তিনি ফলে হতাশ হয়েছেন আরও।


গাড়িতে একটি যান্ত্রিক স্বর তাঁদের বলে সিট বেল্ট বেঁধে নিতে। তার জবাবে দুই বৃদ্ধকেই বলতে শোনা যায়। সে তো অবশ্যই বাঁধব। ভাবটা এমন, 'এই গাড়িকে বিশ্বাস নেই যেকোনও মুহূর্তে দুর্ঘটনা ঘটে যেতে পারে।'


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com