হাথুরুসিংহেকে নিয়ে ‘বিস্ফোরক’ মন্তব্য করে পাপনকে অনুরোধ সুজনের
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ২১:৩৩
হাথুরুসিংহেকে নিয়ে ‘বিস্ফোরক’ মন্তব্য করে পাপনকে অনুরোধ সুজনের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিভিন্ন সময়ই জাতীয় দলের সঙ্গে কাজ করেছেন সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন। সর্বশেষ ভারত বিশ্বকাপেও দায়িত্ব পালন করেছেন টিম ডিরেক্টর হিসেবে। তবে সেখানে প্রাপ্য সম্মান পাননি বলে দাবি করেছেন সুজন। ভবিষ্যতে তাই আর জাতীয় দলের কোনো কাজে যেন তাকে না ডাকা হয় সেই অনুরোধই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে। একই সঙ্গে জাতীয় দলের প্রধান কোচ হাথুরুসিংহেকে নিয়েও করেছেন বিস্ফোরক মন্তব্য।


বর্তমানে ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেডের কোচ হিসেবে কাজ করছেন সুজন। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজ রবিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন আর কখনো জাতীয় দলের দায়িত্বও পালন করতে চান না তিনি।


যদিও এর আগেও জাতীয় দলে কাজ করতে না চাওয়ার কথা বলেও পরে সেই দায়িত্বে দেখা গেছে সুজনকে। সেটি অস্বীকার করেননি সুজন। তবে সেটি তিনি করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুরোধে।


সুজন বলেন, অনেক বার বলেছি (জাতীয় দলে ফিরব না)... গণমাধ্যমের সামনেই বলেছি। তবে সবসময় একটা কথা মানি, পাপন ভাই প্রেসিডেন্ট, মানে আমার অধিনায়ক। উনি যখন বলবেন ফাইন লেগে ফিল্ডিং করতে হবে, আমাকে ছুটে গিয়ে ফাইন লেগেই ফিল্ডিং করতে হবে। তবে আমার মনে হয়, পাপন ভাই আর বলবেন না আমাকে ফাইন লেগে যেতে।


সুজন আরও বলেন, এত বড় বড় কোচরা আসছে, যাদের উচ্চ বেতন, তাদের মাঝে আমি খুব ছোট একটা মানুষ। ওখানে না যাওয়াটাই ভালো আমার মনে হয়। আমি এখন আর ২৮-২৯ বছরের বালক নই, বড় হয়েছি। সুতরাং নিজের সম্মানটা আমার নিজেরই রাখতে হবে। এটা ঠিক, পাপন ভাইকে এখনও সেই সম্মানটা করি এবং উনার কথা ফেলতে পারব না। কিন্তু আমি বিনয়ের সঙ্গে উনাকে অনুরোধ করব, আমাকে যেন অনুরোধ না করেন এখানে আর কাজ করার জন্য।


হাথুরুসিংহেকে বিশ্ব সেরা কোচ হলেও সেটি তার কাছে মূল্যহীন বলে মন্তব্য করেন বিসিবি পরিচালক ও ঢাকা আবাহনীর কোচ সুজন। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি তো ক্রিকেট পছন্দ করি। এতগুলো ট্যুর করার পর আমার কাজটা যদি পরিবর্তন হয়ে যায় তাহলে আমাকে ওই দায়িত্বে রাখার কোন মানে হয় না। আমি তো বাংলাদেশ দলের সঙ্গে ঘুরতে যাই না। আমি বিদেশ অনেক ঘুরেছি, বিদেশ ঘুরার কোনো ইচ্ছাই নাই আমার। হাথুরুসিংহে বিশ্বের সেরা কোচ হতে পারে সেটা আমার কাছে কোন মূল্য রাখে না। আমার বাংলাদেশে অনেক সম্মান আছে, ক্রিকেটাররা আমাকে অনেক সম্মান করে।


বর্তমানে দেশীয় ক্রিকেট নিয়েই ব্যস্ত সুজন। এখন সামলাচ্ছেন আবাহনীর দায়িত্ব। সর্বশেষ বিপিএলেও ছিলেন দুর্দান্ত ঢাকার কোচ। রাজশাহীতে ক্রিকেট একাডেমির কাজও করেন তিনি। এসব কাজ করেই খুশি বলে জানিয়েছেন সুজন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com