গ্যারি কারস্টেন ও জেসন গিলেস্পি পাকিস্তানের নতুন কোচ
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪, ১৭:৫৬
গ্যারি কারস্টেন ও জেসন গিলেস্পি পাকিস্তানের নতুন কোচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দীর্ঘ সময় ধরেই স্থায়ী কোচের সন্ধানে ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। যেখানে গুঞ্জন শোনা যায় নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ও বর্তমান ব্যাটিং কোচ লুক রঙ্কির নাম। একই সঙ্গে শোনা যায় অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়াটসনের নামও। তবে এসব গুঞ্জন উড়িয়ে অবশেষে স্থায়ী কোচ খুঁজে পেয়েছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্যারি কারস্টেন ও অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেস্পিকে চূড়ান্ত করে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।


পাকিস্তানি গণমাধ্যম জিও টিভির তথ্য অনুযায়ী, সাদা বল তথা ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তানের কোচের দায়িত্ব পালন করবেন কারস্টেন। আর টেস্ট ফরম্যাটে দলটির কোচ হবে গিলেস্পি। খুব শিগগিরই পিসিবি এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিবে বলে ধারণা করা হচ্ছে।


কোচ হিসেবে কারস্টেন ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জেতান। বর্তমানে আইপিএলে গুজরাট টাইটানসের ‘মেন্টর’ এর দায়িত্ব পালন করছেন তিনি। অন্যদিকে গিলেস্পি ইয়র্কশায়ারকে ২০১৪ ও ২০১৫ সালে দুইবার শিরোপা জিতিয়েছেন।


ভারত বিশ্বকাপে ব্যর্থতার পরপরই কোচিং প্যানেলে ব্যাপক রদবদল আনে পিসিবি। পাকিস্তান দলের টিম ডিরেক্টর মিকি আর্থার, কোচ গ্র্যাড ব্র্যাডবার্ন ও ব্যাটিং কোচ অ্যান্ড্রু পুটিককে পাঠানো হয় লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ)। পরে এ বছরের জানুয়ারিতে তারা ইস্তফা দেন।


এর আগে ২০২৩ সালের এপ্রিলে আর্থারকে ডিরেক্টর, ব্র্যাডবার্নকে হেড কোচ ও পুটিককে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় পিসিবি। এই তিনজন সরে যাওয়ার পর পাকিস্তান দলের ভারপ্রাপ্ত হেড কোচ ও ডিরেক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয় দেশটির সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজকে। তবে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে ও নিউজিল্যান্ডে সাদা বলের সিরিজে চূড়ান্ত ব্যর্থতার পর তার সঙ্গে আর চুক্তি বাড়ায়নি পিসিবি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com