দক্ষিণ আফ্রিকায় ছিনতাইকারীদের গুলিতে ফুটবলার নিহত
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪, ২৩:০৫
দক্ষিণ আফ্রিকায় ছিনতাইকারীদের গুলিতে ফুটবলার নিহত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ছিনতাইকারীদের গুলিতে প্রাণ গেল দক্ষিণ আফ্রিকান ডিফেন্ডার লুক ফ্লেয়ার্সের। গাড়িতে পেট্রোল নেওয়ার জন্য অপেক্ষা করছিলেন তিনি, ঠিক সে সময়েই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।


৪ এপ্রিল, বৃহস্পতিবার জোহানেসবার্গের শহরতলি ফ্লোরিডার এক পেট্রোল স্টেশনে এ ঘটনা ঘটে।


এই সেন্টার ব্যাক পেশাদারি ক্যারিয়ারে খেলতেন দেশটির শীর্ষ লিগ পিএসএলের জনপ্রিয় ক্লাব কাইজার চিফসে। দক্ষিণ আফ্রিকার জাতীয় ফুটবল দলে এখনো তাঁর অভিষেক হয়নি। তবে সে দেশের সংবাদমাধ্যম জানাচ্ছে, শিগগিরই তাঁর জাতীয় দলে ডাক পাওয়ার কথা ছিল। ২০২১ টোকিও অলিম্পিকে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন তিনি।


গতকাল রাতে জোহানেসবার্গের ফ্লোরিডা উপশহরে তার ভক্সওয়াগন গাড়িটা নিয়ে এক পেট্রোল স্টেশনে গিয়েছিলেন। স্টেশনের কোনো কর্মী এসে তার গাড়িতে পেট্রোল ভরবেন, এই অপেক্ষাতেই ছিলেন ফ্লেয়ার্স। পেট্রোলের অপেক্ষায় থাকা ফ্লেয়ার্সের গাড়ির সামনে হঠাৎ দুই যুবক এসে দাঁড়ায়। বিএমডাব্লিউ ১ সিরিজের গাড়ি নিয়ে অস্ত্রের মুখে ফ্লেয়ার্সকে গাড়ি থেকে বের হওয়ার নির্দেশ দেয় ওই ছিনতাইকারীরা। এরপরই তার শরীরের ওপরের অংশে গুলি করে তারা। এরপরই ছিনতাইকারীদের একজন ফ্লেয়ার্সের গাড়ি নিয়ে পালিয়ে যায়, অন্যজন নিজেদের গাড়ি নিয়ে যায় তার পেছন পেছন। পেছনে পড়ে থাকল মাত্র ২৪ বছরেই নিস্তব্ধ হয়ে যাওয়া এক প্রতিশ্রুতিশীল ফুটবলারের জীবন।


গাউতেং পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল মাভেলা মাসোন্দো স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‘সন্দেহভাজনরা তাকে একটি আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখিয়েছিল এবং তাকে তার গাড়ি থেকে বের করে। এরপর শরীরের উপরের অংশে (বুক) গুলি করে।’


ফ্লেয়ার্সের ক্লাব কাইজার চিফসে এই ফুটবলারের মৃত্যুকে বর্ণনা করেছে ‘মর্মান্তিক’ হিসেবে। ক্লাব বলছে, পুলিশ বিষয়টির তদন্ত করছে। বিস্তারিত আরও পরে জানানো হবে বলেও জানায় তারা।


ফ্লেয়ার্সের মৃত্যুতে শোক জানিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী জিজি কোডওয়াও। তিনি বলেন, ‘সহিংস অপরাধের কারণে আরও একটি জীবন চলে যাওয়ায় আমরা ব্যথিত।’


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com