নারী সাফ অনূর্ধ্ব-১৬ ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-ভারত
প্রকাশ : ১০ মার্চ ২০২৪, ১৪:৫৯
নারী সাফ অনূর্ধ্ব-১৬ ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নারী সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে আজ ভারতের মুখোমুখি বাংলাদেশ। ১০ মার্চ, রবিবার বিকেল ৩.১৫ মিনিটে ফাইনাল খেলা শুরু হবে।


চার দলের অংশগ্রহণে নেপালে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ষষ্ঠ আসর বসেছে।


এই আসরে স্বাগতিক নেপাল, ভারত ও ভুটানকে হারিয়ে অপরাজিত থেকে ফাইনালে উঠেছে বাংলাদেশ। অন্যদিকে ভুটান ও নেপালকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারতের মেয়েরা।


সাফে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলেরই প্রতিচ্ছবি যেন ফুটে উঠছে অনূর্ধ্ব-১৬ ফুটবল দলে। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল রাউন্ড রবিন পর্বে অপরাজিত থেকে ফাইনালে উঠেছিল। একইভাবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলও তাদেরই পুনরাবৃত্তি ঘটিয়েছে।


অনূর্ধ্ব-১৯ দলের ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই শেষে সমতা এবং পরবর্তীতে নানা নাটকীয়তার পর ট্রফি ভাগাভাগি করতে হয়েছে উভয় দলকে। এবার আরো একটি হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় দুই দল।


তবে এবারের শিরোপাটি শুধুমাত্র নিজেদের করেই রাখতে চায় বাংলাদেশ। তার জন্য ছক কষতেও শুরু করেছেন জুনিয়র টাইগ্রেসদের কোচ সাইফুল বারী টিটু। ফাইনাল ম্যাচটি আজ অনুষ্ঠিত হবে নেপালের কাঠমান্ডুতে।


ফাইনালের আগ পর্যন্ত সর্বোচ্চ ১৮ গোল দিয়েছে ভারত। বাংলাদেশ দিয়েছে ১১ গোল। যদিও গোল হজম করার দিক থেকে সবার সেরা বাংলাদেশ। তাদের জালে মাত্র একবার বল প্রবেশ করেছে! কোচ সাইফুল বারী টিটু এ বিষয়টি নিয়ে স্বস্তি প্রকাশ করলেন।


ফাইনালে দারুণ একটি ম্যাচ দেখার অপেক্ষায় কোচ সাইফুল বারী। জমজমাট ও উপভোগ্য ফাইনালই চাওয়া তার, ‘ফাইনাল সব সময়ই ফাইনাল। ভারত খুবই ভালো দল। তাদের আক্রমণভাগ শক্তিশালী। আমাদের খেলোয়াড়রাও সর্বোচ্চটা দিয়েছে। সেরা দুই দলই ফাইনালে উঠেছে। তাই ফাইনালে যেকোনো কিছুই হতে পারে। দুই দলের শক্তির জায়গাগুলোকে সম্মান দিতে হবে এবং একে অন্যের দুর্বলতা কাজে লাগাতে হবে। আমরা উপভোগ্য একটা ফাইনালের অপেক্ষায় আছি। মেয়েরা শিরোপা জেতার জন্য কঠিন পরিশ্রম করেছে।’


বাংলাদেশ দলের অধিনায়ক অর্পিতা বিশ্বাস বলেন, ‘আমাদের টার্গেট হচ্ছে চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশে ফিরে যাওয়া।’ একই ভিডিওবার্তায় হেড কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘ছোট দেশ হয়েও আমরা তাদের সঙ্গে লড়াই করছি, এটাই হচ্ছে আমাদের অর্জন। ফাইনালে আমরা স্বাভাবিক খেলাটা খেলব, তবে আমাদের সেরা এফোর্ট দিতে হবে।’


গত ফেব্রুয়ারিতেই সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। মাস পেরোতেই আবারো ফাইনালে মুখোমুখি বাংলাদেশ ও ভারত। তবে এবার অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে। যেখানে শিরোপা জয়ের ব্যাপারে দুই দলই আশাবাদী।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com