টি-টোয়েন্টি স্বীকৃতির নিয়ম পরিবর্তন আইসিসি’র
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ১৪:৫৬
টি-টোয়েন্টি স্বীকৃতির নিয়ম পরিবর্তন আইসিসি’র
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাধারণত টেস্ট খেলুড়ে দেশে অনুষ্ঠেয় টি-টোয়েন্টিকে স্বীকৃত টি-টোয়েন্টির মর্যাদা দিয়ে থাকে বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-আইসিসি। নিয়ম অনুযায়ী, স্বীকৃত টি-টোয়েন্টির মর্যাদা পায় না আইসিসির সহযোগী দেশগুলোর কোনো টুর্নামেন্ট। তবে এবার সেই নিয়মে পরিবর্তন আনলো ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)


এবার আমিরাতের আইএল টি-টোয়েন্টিকে স্বীকৃত টি-টোয়েন্টির মর্যাদা দিয়েছে আইসিসি। প্রথম হিসেবে এই স্বীকৃতি পেল আমিরাতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। পরবর্তী আসর থেকে এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের সব ম্যাচের রেকর্ড আনুষ্ঠানিকভাবে লিপিবদ্ধ করা হবে। বিষয়টিকে বড় এক মাইলফলক হিসেবেই দেখছে আইএল টি-টোয়েন্টি কর্তৃপক্ষ।


এই টুর্নামেন্টের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইটের ভাষ্য, লিস্ট এ মর্যাদা পাওয়াটা ডিপি ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির জন্য বড় এক মাইলফলক। এই স্বীকৃতির জন্য আইসিসিকে ধন্যবাদ। এই স্বীকৃতিই আমাদের লিগের শক্তি ও মান বোঝাচ্ছে।


উল্লেখ্য, আগামী ১৯ জানুয়ারি শুরু হবে টুর্নামেন্টটির দ্বিতীয় আসর। আর ১৭ ফেব্রুয়ারি পর্দা নামবে এই টুর্নামেন্টের। মোট ছয়টি দলকে নিয়ে আইএল টি-টোয়েন্টি আয়োজিত হয়ে থাকে। এর মধ্যে তিনটি দলই আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর মালিকপক্ষের। এই টুর্নামেন্টের প্রথম আসরের শিরোপা জিতেছিল গালফ জায়ান্টস।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com