উইলিয়ামসনের সেঞ্চুরিতেও দাপটে ছিলো বাংলাদেশের টাইগাররা
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ১৭:২৪
উইলিয়ামসনের সেঞ্চুরিতেও দাপটে ছিলো বাংলাদেশের টাইগাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেট টেস্টে বাংলাদেশের করা ৩১০ রানের জবাবে ৫ উইকেটে ২৫৩ রান করে নিউজিল্যান্ড। এরপর মাত্র ১১ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বুধবার ৮ উইকেটে ২৬৬ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করে সফরকারীরা। আগের দিন ৯ উইকেটে ৩১০ রান করা বাংলাদেশ দ্বিতীয় দিনের সকালে ব্যাট করতে নেমে এক বলের বেশি খেলতে পারেনি।


নিউজিল্যান্ডের ইনিংসে কেইন উইলিয়ামসনের শতক ছাড়াও দাপট দেখিয়েছে টাইগার বোলাররা। কয়েকটা ক্যাচ মিস না করলে হয়ত এতটাও যাওয়া হত না সফরকারীদের।


ব্যাট করতে নেমে ইনিংসের ১৩তম ওভারে প্রথম উইকেট হারায় কিউইরা। তাইজুল ইসলাম নিজের প্রথম ওভার করতে এসেই তুলে নেন ওপেনার টম ল্যাথামের উইকেট। সুইপ খেলতে গিয়ে ফাইন লেগে থাকা নাঈম হাসানের কাছে দেন ক্যাচ। ৪৪ বলে মাত্র ২১ রান করে ফেরেন সাজঘরে।


ল্যাথামের বিদায়ের পর ১৬তম ওভারের তৃতীয় বলে মেহেদী হাসান মিরাজের শিকার হন আরেক ওপেনার ডেভন কনওয়ে। অফ স্ট্যাম্পের বাইরে পিচ করে হালকা ভেতরে ঢোকা ডেলিভারি রক্ষণাত্মকভাবে খেলেন কনওয়ে। বল তার ব্যাটের ভেতরের কানায় ছুঁয়ে প্যাডে লেগে চলে যায় সিলি পয়েন্টে। ডান দিকে ঝাঁপিয়ে এক হাতে দারুণ ক্যাচ নেন অভিষিক্ত শাহাদাত হোসেন।


মধ্যাহ্ন বিরতির আগে দিনের প্রথম সেশনে দুই কিউই ওপেনারকে বিদায়ের পর দ্বিতীয় সেশনের শুরুতে হ্যানরি নিকলসকে দলীয় ৯৮ রানের মাথায় ফেরান শরিফুল ইসলাম। এরপর লম্বা সময় কেটে গেলেও উইকেটের দেখা পাচ্ছিল না বাংলাদেশ।


কেইন উইলিয়ামসনের সঙ্গে জুটি বেঁধে ড্যারিল মিচেল রান তুলছিলেন দারুণভাবে। শেষ পর্যন্ত দুজনের জুটি থামানো যায় দলীয় ১৬৪ রানের মাথায়। মিচেল ৫৪ বলে করেছেন ৪১ রান। তাইজুলের ডেলিভারি অনেকটা এগিয়ে এসে খেলতে চাইলে বল মিস করেন মিচেল, সেই সুযোগটা কাজে লাগিয়ে স্টাম্পিং করেন কিপার নুরুল হাসান।


মিচেল ফিরলেও একপাশ আগলে রেখে উইলিয়ামসন তূলে নেন সেঞ্চুরি। শতরান পূর্ণ করে অবশ্য আর বেশি থাকা হয়নি তার। ২০৫ বলে ১১টি চারে ১০৪ রান করে সাজঘরে ফিরেন তাইজুলের বলে বোল্ড হয়ে।


এর আগে ড্যারিল মিচেলকেও (৪১) ফেরান তাইজুল। নাঈম হাসানের বলে স্টাম্পিং হন টম ব্লান্ডেল (৬)। তবে পার্ট টাইম বোলার মুমিনুল হক ফেরান ৪২ রান করা গ্লেন ফিলিপসকে। ইশ সোধিকে রানের খাতাই খুলতে দেননি তাইজুল। দিন শেষে তাইজুল নিয়েছেন ৪ উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন শরিফুল, মিরাজ, নাঈম এবং মুমিনুল।


বাংলাদেশের দেওয়া ৩১০ রান টপকাতে এখনও কিউইদের লাগে ৪৪ রান। কাল যদি প্রথম সেশনে দ্রুত অল-আউট করে দেওয়া যায় তাহলে হয়ত লিড নিয়েই দ্বিতীয় ইনিংস শুরু করতে পারবে বাংলাদেশ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com