শ্রীলঙ্কার পুরো ক্রিকেট বোর্ড বরখাস্ত, নতুন সভাপতি রানাতুঙ্গা
প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩, ১৫:৫৫
শ্রীলঙ্কার পুরো ক্রিকেট বোর্ড বরখাস্ত, নতুন সভাপতি রানাতুঙ্গা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সময়টা ভালো যাচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেট দলের। ১৯৯৬ সালের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার বিশ্বকাপ ক্রিকেটে যাচ্ছেতাই পারফরম্যান্স মেনে নিতে পারছেন না লঙ্কান ক্রিকেটপ্রেমিরা। ভারত বিশ্বকাপ-২০২৩ এ সাত ম্যাচ খেলে মাত্র দু'টিতে জয় পেয়েছে লঙ্কানরা। তার ওপর ভারতের কাছে ৩০৩ রানের লজ্জাজনক হার। এমন হার মেনে নেওয়া কঠিন। দেশটির ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে বিষয়টি মেনে নেননি।


ভারতের বিপক্ষে লজ্জাজনক পরাজয়ের পর ক্রিকেটার সহ দলের সঙ্গে যুক্ত সবাইকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ড। একইসঙ্গে সামনে আসে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বোর্ডের বিরোধের খবর। এরই মধ্যে গত রবিবার ব্যর্থতার দায় নিয়ে পদত্যাদ করেন এসএলসির সচিব।


তবে গতকাল সোমবার পুরো ক্রিকেট বোর্ডকেই বরখাস্ত করেছেন লঙ্কান ক্রীড়া মন্ত্রী রোশান রানাসিংহে। ১৯৭৩ সালে প্রণীত শ্রীলঙ্কার ক্রীড়া আইনের অধীনে ১৯৯৬ এর বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে চেয়ারম্যান করে ৭ সদস্যের পরিচালনা কমিটি করা হয়েছে।


সাত জনের এই কমিটির অন্য সদস্যরা হচ্ছেন শ্রীলঙ্কা ক্রিকেটের সাবেক প্রেসিডেন্ট উপালি ধর্মদাসা, অবসরপ্রাপ্ত বিচারক এস আই ইমাম, রোহিণী মারাসিংহে ও ইরাঙ্গানি পেরেরা, আইনজীবী রাকিথা রাজাপক্ষে এবং ব্যবসায়ী হিশাম জামালদিন।


উল্লেখ্য, ভারতের কাছে লজ্জাজনক হারের পর রানাসিংহে জনসম্মুখে পুরো বোর্ডের পদত্যাগ দাবি করেছিলেন। সে সময় তিনি বলেছিলেন, শ্রীলঙ্কার বোর্ড কর্মকর্তাদের আর দায়িত্ব থাকার মতো নৈতিক অধিকার নেই। তাদের এখন স্বেচ্ছায় পদত্যাগ করা উচিত। তার আগে তিনি বোর্ড কর্মকর্তাদের দুর্নীতির অভিযোগে অভিযুক্ত করেছিলেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com