দুর্দান্ত ব্যাটিং করেও মাত্র ২০৯ রানে থমকে যায় লংকানরা
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৩, ২১:৪৭
দুর্দান্ত ব্যাটিং করেও মাত্র ২০৯ রানে থমকে যায় লংকানরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৬ অক্টোবর, সোমবার লক্ষ্ণৌতে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৪৩.৩ ওভারে ২০৯ রান তুলে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেছেন কুশল পেরেরা। অজিদের হয়ে ৪৭ রানে ৪ উইকেট পেয়েছেন অ্যাডাম জাম্পা।


নিসাঙ্কা-পেরেরা সাবধানী শুরুর পর ঝড় তোলেন। ওপেনিং জুটি থেকে আসে ১২৫ রান। ৬৭ বলে ৬১ রান করে নিসাঙ্কা আউট হলেও রানের চাকা সচলই ছিল। দারুণ খেলতে থাকা পেরেরার ব্যাটে ছুটছিল রানের ফোয়ারা। ৮২ বলে ৭৮ রান করে তার আউটের পরই শুরু হয় উইকেটের মিছিল।


তিনে নেমে সুবিধা করতে পারেননি কুশল মেন্ডিস। ইনফর্ম এই ব্যাটার সাজঘরে ফিরেছেন দ্রুতই। ২৮তম ওভারের শেষ বলে অ্যাডাম জাম্পাকে স্লগ সুইপ করতে গিয়ে বল তুলে দেন আকাশে। খানিকটা দৌড়ে এসে ডিপ মিড উইকেটে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন ডেভিড ওয়ার্নার। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১৩ বলে ৯ রান।


মেন্ডিসের পথেই হেঁটেছেন সাদিরা সামারাবিক্রমাও। এই ব্যাটারকেও ফিরিয়েছেন জাম্পা। ৩০তম ওভারের প্রথম বলটি স্টাম্পের ওপর করেছিলেন জাম্পা। টার্ন করেনি, সোজা প্যাডে আঘাত হানে। আম্পায়ার আউট দিলে রিভিউ নেন ব্যাটার, কিন্তু লাভ হয়নি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৮ বলে ৮ রান।


৩৩তম ওভারের খেলা চলাকালে বৃষ্টি হানা দেয়। তাতে মিনিট বিশেক বন্ধ ছিল খেলা। এরপর আবারও খেলা শুরু হলে দ্বিতীয় বলেই উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। ধানাঞ্জয়াকে বোল্ড করেছেন স্টার্ক। এরপর লোয়ার মিডল অর্ডারে কেউ দাঁড়াতেই পারেননি। দুনিথ ভেল্লালেগে-চামিকা করুণারত্নেরা দ্রুত ফিরলে বেশিক্ষণ টিকেনি লঙ্কানদের ইনিংস। ৪৪তম ওভারে ২০৯ রান তুলে অলআউট হয়েছে তারা।


দ্বিতীয় ম্যাচে বাদ পড়া জাম্পা ফিরেই নেন ৪ উইকেট। মাত্র ৪৭ রান দিয়ে এই উইকেটগুলো নেন তিনি। দুটি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও জস হ্যাজলেউড।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com