৪৭ রানের ওপেনিং জুটি ভাঙলেন সাকিব
প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৩, ১১:৫৭
৪৭ রানের ওপেনিং জুটি ভাঙলেন সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুই প্রান্ত থেকেই বোলিংয়ে সাকিব পরিবর্তন এনেছিলেন। মোস্তাফিজের পর নিজেই আসেন। সাকিবই দিলেন প্রথম ব্রেকথ্রু। অফ স্টাম্পের বাইরে করেছিলেন সাকিব, ছিল বাড়তি বাউন্স। সুইপের চেষ্টা করেছিলেন ইব্রাহিম, তবে টপ-এজে ক্যাচ গেছে ডিপ স্কয়ার লেগে। বাংলাদেশ পেয়েছে প্রথম উইকেট, নবম ওভারে। ইব্রাহিম থেমেছেন ২৫ বলে ২২ রানে, আফগানিস্তানের ওপেনিং জুটি ভেঙেছে ৪৭ রানে।


তাসকিনের করা প্রথম ওভার ছিল বাংলাদেশের জন্য আশাজাগানিয়া। তবে প্রথম স্পেলে তিনি সফল হননি। সফল হননি শরীফুলও।


যে সাফল্য এনে দিয়েছেন সাকিব। ইব্রাহিম ও গুরবাজের জুটি ৫০ রানের আগেই ভেঙেছেন তিনি। যে জুটি হুমকি দিচ্ছিল। তবে আফগানিস্তান মোটামুটি ভালো শুরুই পেয়েছে। বাংলাদেশেরও খুব একটা অখুশী হওয়ার কথা নয়। প্রথম পাওয়ারপ্লেতে ৫০ রান তুলতে ১ উইকেটই হারিয়েছে আফগানিস্তান।


শর্ট বলের দিকে ঝুঁকেছিলেন তাসকিন। তবে এবার করে ফেলেছেন বেশি শর্ট, ইব্রাহিম মিস করেননি সেটি। পুল করে মেরেছেন ইনিংসের প্রথম ছক্কা। মানে সর্বশেষ ৩ ওভারেই বাউন্ডারি পেলেন তিনি। পঞ্চম ওভারে এসেছে ৭ রান। ৫ ওভারে বিনা উইকেটে ২৭ রান—ভালো শুরু আফগানিস্তানের।


তাঁকে ওই জায়গায় বল করবেন না! মানে অফ স্টাম্পের বাইরে জায়গা করে দেবেন না। তাসকিন ও শরীফুল দুজনই সে ভুল করলেন। ইব্রাহিম জাদরান মিস করেননি। দুটিতেই মেরেছেন চার। দুই পেসারের সর্বশেষ ২ ওভারে অবশ্য এসেছে ৯ রান।


উইকেটে পেসারদের জন্য সহায়তার আভাস আছে। তবে লাইন-লেংথটা স্বাভাবিকভাবেই গুরুত্বপূর্ণ। প্রথম ওভারে বেশ আঁটসাঁত ছিলেন তাসকিন। দ্বিতীয় ওভারে আসা শরীফুল অবশ্য সুইংয়ের আশায় গিয়েছিলেন ফুললেংথে, মিড অন ও মিড উইকেটের মাঝ দিয়ে ফ্লিক করে তাতে চার মেরেছেন গুরবাজ। ম্যাচের আগে অনুশীলনের সময় চোট পেয়েছিলেন গুরবাজ, ধারাভাষ্যে বলেছিলেন নাসের হুসেইন।


দুই দলই পরিচিত তাদের স্পিন আক্রমণের জন্য। তবে বাংলাদেশের পেসারদের বদলে যাওয়ার গল্প একেবারে নতুন নয়।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com