টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১৬:০১
টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এ নিয়ে টানা চার ম্যাচ টস জিতলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এশিয়া কাপের সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হলো বাংলাদেশ ক্রিকেট দল। লঙ্কান অধিনায়ক দাসুন শানাকার সঙ্গে টস করতে নেমে কয়েন নিক্ষেপে জয় পেলেন সাকিব আল হাসান এবং টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।


পাল্লেকেলে স্টেডিয়ামে এবারের এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এবারও কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতলেন তিনি।


তবে সাকিবের লক্ষ্য, লঙ্কানদের কম রানের মধ্যে বেধে ফেলা। এ কারণেই মূলত প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন। সঞ্চালকের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটা মাস্ট উইন গেম। এই ম্যাচে যেভাবেই হোক জিততে চাই। এ কারণে আমরা চাই নিজেদের সেরাটা দিয়ে খেলতে। আমাদের খুব দ্রুত নিজেদের এডজাস্ট করে নেয়া প্রয়োজন। আফিফ হোসেনের পরিবর্তে আজ খেলবেন নাসুম আহমেদ।’


দাসুন শানাকা চেয়েছিলেনই প্রথমে ব্যাট করার জন্য। টস হারলেও তার চাওয়া পূরণ হয়েছে। তিনি বলেন, ‘কলম্বোর এই মাঠ দারুণ ব্যাটিং ট্র্যাক। বিশেষ করে বোলাররা সুবিধা পাবে ফ্লাডলাইটের আলোয়। তখন বল ঘুরতেও পারে।’ লঙ্কান দলে কোনো পরিবর্তন নেই আজ।


বাংলাদেশ একাদশ
মোহাম্মদ নাঈম (নাঈম শেখ), মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, শামীম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং শরিফুল ইসলাম।


শ্রীলঙ্কা একাদশ
পাথুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আশালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকসানা, কাসুন রাজিথা, মাথিসা পাথিরানা।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com