অধিনায়কত্ব নিয়ে যা বললেন লিটন
প্রকাশ : ১০ আগস্ট ২০২৩, ১৬:৩২
অধিনায়কত্ব নিয়ে যা বললেন লিটন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিয়মিত ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ইনজুরির পর থেকেই দেশের ক্রিকেটে তার (তামিম) অধিনায়কত্ব নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। তামিমের অবসর ভেঙে ক্রিকেটে ফেরা নিয়ে নানান সময়ে একের পর এক টানাপোড়নের মধ্য দিয়ে এগিয়েছে অধিনায়কত্ব ইস্যু। তবে আনুষ্ঠানিকভাবে তামিম নেতৃত্ব ছাড়ার পর নতুন ওয়ানডে অধিনায়কের খোঁজ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান-ই আবারও ওয়ানডে অধিনায়ক হচ্ছেন; এমন গুঞ্জন জোরালো হলেও অধিনায়কত্বের দৌড়ে এগিয়ে আছেন উইকেটকিপার ব্যাটার লিটন কুমার দাসও।


সদ্য কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ শেষ করে দেশে ফিরেছেন লিটন। ১০ আগস্ট, বৃহস্পতিবার এক অনুষ্ঠান শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন এই ওপেনার।


লিটনের মতে, দেখেন, এই জিনিসটা সম্পূর্ণ ক্রিকেট বোর্ডের। আপনারা হয়তো এক-দুদিনের ভেতরে নিউজটা পেয়ে যাবেন। আমি বলার চেয়ে আপনার বোর্ড থেকে পেলে এই জিনিসটা খুব ভালো হবে। আর আমার বলাটাও উচিত হবে না কোনো ক্ষেত্রে। যেহেতু আমি বোর্ডের ইমপ্লয়ির মতো, পারিশ্রমিক আয়-উপার্জন করি।


এই ওপেনার আরও যোগ করেন, আমার কাছে মনে হয়, এই জিনিসের জন্য আপনারা একটু অপেক্ষা করেন। দুয়েক দিনের ভেতর জিনিসগুলো পেয়ে যাবেন। আর অবশ্যই যেহেতু অনেক দিন ধরে ক্রিকেট খেলছি, দল আমার কাছে ভালো কিছু চায়। আমিও চাই দেশকে অনেক ভালো কিছু দিতে। আমি আমার শতভাগ দেওয়ার চেষ্টা করব। যেটা সবসময় বলি, ভবিষ্যতেও করার চেষ্টা করব।


এর আগে, লিটনকে অধিনায়ক করা প্রসঙ্গে বিসিবি বস নাজমুল হাসান পাপন বলেছিলেন, আপনি যদি লিটনের কথা চিন্তা করেন, তাহলে এটাও খুব সহজ। কিন্তু ইস্যু হচ্ছে, দ্বিপাক্ষিক সিরিজ খেলা এক জিনিস; আর বিশ্বকাপ খেলা এক জিনিস। ওইটা আবার ওর ব্যাটিংয়ে না প্রভাব ফেলে দেয়; বিশ্বকাপের মতো একটা চাপ, এত বড় দায়িত্ব। আমি বলছি যে আমরা সবাইকে সবদিক বিবেচনা করে একটা সিদ্ধান্ত নিতে চাই। তাড়াহুড়ো করে বা হুট করে একটা সিদ্ধান্ত নিতে চাচ্ছি না। এজন্য আমরা কথা বলে সবার সঙ্গে যেটা ভালো মনে হয়; ওরকম কিছুই করব।


এদিকে ৩০ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের চলতি বছরের আসর। তবে ১২ আগস্টের ভেতর ঘোষণা করতে হবে স্কোয়াড। সেই মোতাবেক সময় বাকি আর মোটের ওপর দুইদিন। কিন্তু এখন পর্যন্ত অধিনায়ক কে হবেন আসন্ন টুর্নামেন্টে; সেটিই নিশ্চিত হতে পারেনি বিসিবি।


ইতোমধ্যেই অধিনায়ক হিসেবে জোরেশোরেই উচ্চারিত হচ্ছে সাকিব আল হাসানের নাম। বোর্ড কর্তাদেরও ইচ্ছা অধিনায়কত্বের গুরুভার অভিজ্ঞ কারও হাতে তুলে দেওয়া। আর দলের বর্তমান পরিস্থিতি অনুযায়ী সেই দায়িত্বের জন্য একমাত্র উপযুক্ত সাকিব আল হাসান। এমনটাই মত বোর্ড পরিচালকদের। বিসিবি বস নাজমুল হাসান পাপনও বলছেন, সাকিবকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়াটা সহজ বিষয়। এজন্য অধিনায়ক হতে সাকিবকে শর্তহীন প্রস্তাব দিচ্ছে বোর্ড।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com