তামিমের সিদ্ধান্তে ক্ষুব্ধ হাথুরু-পাপন
প্রকাশ : ০৫ জুলাই ২০২৩, ১৫:৫৬
তামিমের সিদ্ধান্তে ক্ষুব্ধ হাথুরু-পাপন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাসখানেক ধরেই কোমরের চোটে ভুগছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। যে কারণে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে খেলেননি। ওয়ানডে সিরিজের আগে অবশ্য পুরোপুরি সুস্থ হননি তিনি। তারপরেও আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলবেন।


৪ জুলাই, মঙ্গলবার দিন পুরো দল যখন অনুশীলনে তখন বিশ্রাম নিচ্ছিলেন তামিম। এদিনের প্রেস কনফারেন্সে উপস্থিত হয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক।


নিজের ইনজুরির বিষয়ে তামিম বলেছিলেন, ফিট আছি, তবে শতভাগ না, আমি অবশ্য কালকের জন্য (প্রথম ওয়ানডে) অ্যাভেইলেবল। শরীরটা আগের চেয়ে ভালো। তবে এটা বলবো না পুরোপুরি শতভাগ (ফিট আছে)। কালকে (বুধবার) খেলার পর বুঝতে পারবো কি অবস্থা।


মূলত এই ম্যাচে মাঠে নামার মাধ্যমে নিজের অবস্থান সম্পর্কে আরো পরিষ্কার ধারণা নিতে চান তামিম। বাংলাদেশের অধিনায়ক বলেন, আমি দেখতে চাই আমি কতটুকু মানিয়ে নিতে পারছি, আর পারছি না। কিন্তু আমি এমন কাজ করব না যাতে দল ভুক্তভোগী হয়। আমি সবসময় বলি ব্যক্তি খেলোয়াড় থেকে দল সবচেয়ে আগে। এখন মনে হচ্ছে আমি আগামীকালের জন্য প্রস্তুত।


খেলার সময় যদি অনুভব করি, আমি প্রস্তুত না অথবা ঝুঁকি হতে পারে এমন কিছু তাহলে আমি ও মেডিকেল বিভাগ মিলে সিদ্ধান্ত নেব। এখন আমি ফিট আগামীকালের জন্য, দেখা যাক কী হয়।


এদিকে তামিমের এমন সিদ্ধান্তে কিছুটা রাগান্বিত বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলছিলেন, ‍‍এটি তো আর পাড়া-মহল্লার কোনো ম্যাচ নয়, আন্তর্জাতিক একটা ম্যাচ। এমন সিরিজের আগের দিন অধিনায়ক বলছে সে ফিট না। কিন্তু খেলবে। খেলে নিজের ফিটনেস বোঝার চেষ্টা করবে। এটা তো পেশাদার কোনো আচরণ হতে পারে না। আমি ঠিক বুঝে উঠতে পারছি না, কোন দৃষ্টিভঙ্গি নিয়ে তামিম এমন কথা বলল।


পাপন আরো বলেন, আমি কোচের সঙ্গে কথা বলেছি। কোচও এমন কোনো কিছুর সঙ্গে অভ্যস্ত নয়। সেও ক্ষুব্ধ। তামিমকে আসলে পরিষ্কার করে জানাতে হবে সে আসলে কী চায়। কোন পর্যায়ে আছে সে। দেখি আমি ম্যাচ দেখতে চট্টগ্রাম যাব।


এ বিষয়ে বাংলাদেশের কোচ হাথুরুসিংহে ফোন করেছিলেন পাপনকে। বিসিবি সভাপতি বলেন, তামিমের এমন কথা আমার মেজাজ খারাপ করে দিয়েছে। হাথু (হাথুরুসিংহে) আমাকে ফোন দিয়ে আধঘণ্টা চিল্লাচিল্লি করছে। এটা কি সে পাড়ার খেলা পেয়ে গেছে নাকি! যে আমি ফিট আছি কি না, তা খেলে দেখব। হয় আপনি ফিট, নয়তো ফিট না। ডাক্তাররাও কিছু পাচ্ছে না তো! আমি তো আসলে জানি না যে ও এই কথা বলছে। আমাকে এটা কোচ বলেছে। আমাকে কিছুক্ষণ আগে (গতকাল) কোচ ফোন করেছিল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com