ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ
প্রকাশ : ১৭ জুন ২০২৩, ০০:০২
ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ার বিপক্ষে বড় জয় দিয়ে ইমার্জিং এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশের মেয়েরা। জুনিয়র টাইগ্রেসদের ১৪৮ রানের জবাবে মালয়েশিয়া ৮ উইকেটে মাত্র ৫১ রানেই থেমে যায়। এরপর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। কিন্তু বৃষ্টির বাগড়ায় সেই ম্যাচ মাঠে গড়ায়নি। ফলে দুদলই পয়েন্ট ভাগাভাগি করে নেয়। তৃতীয় ম্যাচেও প্রকৃতির একই রূপ। এদিনও বৃষ্টিতে ভেসে গেছে ম্যাচটি, আরেকটি নিষ্পত্তিহীন ম্যাচের অর্ধেক পয়েন্ট নিয়ে সেমিফাইনালে ওঠে গেছে বাংলাদেশ।


আজ (১৬ জুন) ছিল গ্রুপপর্বে জুনিয়র টাইগ্রেসদের তৃতীয় ও শেষ ম্যাচ। কিন্তু বৃষ্টির কারণে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষের ম্যাচের টসও অনুষ্ঠিত হয়নি। তবে দীর্ঘ সময় ধরে খেলা শুরুর জন্য অপেক্ষায় ছিলেন ম্যাচ অফিসিয়ালরা।


এর আগে বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে ‌‌‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ছিল। কিন্তু সেদিনও বৃষ্টির কারণে খেলা হয়নি। ৩ ম্যাচ শেষে ‘বি’ গ্রুপে বাংলাদেশের পয়েন্ট ৪। সমান পয়েন্ট পেয়েছে শ্রীলঙ্কার মেয়েরাও। তবে রান রেটে এগিয়ে থাকায় গ্রুপসেরা হয়েই বাংলাদেশ সেমিফাইনালে জায়গা করে নিয়েছে।


টুর্নামেন্টের প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। পরবর্তীতে অবশ্য মুর্শিদা খাতুনের দারুণ এক ফিফটিতে ঘুরে দাঁড়ায় লতা মন্ডলের দল। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৪৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। লক্ষ্যটা খুব বড় না হলেও বোলারদের কল্যাণে জুনিয়র টাইগ্রেসরা শেষ পর্যন্ত সহজ জয় পায়।


আগামী সোমবার (১৯ জুন) দ্বিতীয় সেমিফাইনালে ‘এ’ গ্রুপের রানার্স-আপ দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ওই গ্রুপে সমান তিন পয়েন্ট করে টেবিলের এক ও দুইয়ে যথাক্রমে অবস্থান করছে ভারত এবং পাকিস্তান ‌‌‘এ’ দল। তাদের সামনে আরও একটি করে ম্যাচ রয়েছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com