শিরোনাম
নিউজিল্যান্ড শিবিরে বাংলাদেশের প্রথম আঘাত
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ০৯:১৩
নিউজিল্যান্ড শিবিরে বাংলাদেশের প্রথম আঘাত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নেলসনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশের দেয়া ২৩৭ রানের লক্ষ্যে ব্যাটিং করছে স্বাগতিক নিউজিল্যান্ড। যদিও প্রথম দু’ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে নিয়েছে কিউইরা।


এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ১২ ওভার শেষে ১ উইকেটে ৪৮ রান। ব্যাট করছেন উইলিয়ামসন ১৯ ও ব্রুম ১৪ রানে। এর আগে দলীয় ১০ রানের মাথায়ল্যাথাম (৪) রান করে মোস্তাফিজের বলে সাজেঘরে ফেরেন।


এর আগে শনিবার নেলসনের সেক্সটন ওভাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের দায়িত্বশীল ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় টাইগাররা। ১০২ রানের দারুণ এক জুটি গড়ে আউট হন ইমরুল।


ইমরুলের বিদায়ের পরই শুরু হয় ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল। এক একে ফিরে যান সাব্বির ১৯, মাহমুদউল্লাহ ৩, সাকিব ১৮, মোসাদ্দেক ১১ ও তানবীর ৩। মিডেল অর্ডার ব্যাটসম্যানরা দায়িত্ব নিতে ব্যর্থ হওয়ায় বিনা উইকেটে ১০২ রানে থাকা বাংলাদেশের রান হয় ৭ উইকেটে ১৭৯ রান।


আসা যাওয়ার মধ্যেও ক্যারিয়ারের ৩৪তম হাফসেঞ্চুরি তুলে দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন তামিম। ৮৮ বল মোকাবেলা করে ৫টি চারের সাহায্যে এ রান করেন তিনি। ৬২ বলে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ রান করেন ইমরুল।


তবে অষ্টম উইকেটে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে ৩৩ রানের জুটি গড়ে দলের রান দুইশ’ পার করেন নুরুল হাসান সোহান। শেষদিকে ঝড়ো ব্যাটিং করে ৩৯ বলে ৪৪ রানের দারুণ কার্যকরী এক ইনিংস খেলেন তিনি। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি।


নিউজিল্যান্ডের পক্ষে ৩৮ রানে ২টি উইকেট নেন সান্টনার। এছাড়া সাউদি, প্যাটেল, হেনরি, নিশাম ও উইলিয়ামসন ১টি করে উইকেট নেন।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com