শিরোনাম
রাজধানীতে ফের সক্রিয় হিযবুত তাহরীর
প্রকাশ : ১০ এপ্রিল ২০১৮, ১৭:১২
রাজধানীতে ফের সক্রিয় হিযবুত তাহরীর
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

রাজধানী ঢাকায় হিযবুত তাহরীরের সদস্যরা আবার সক্রিয় হয়ে উঠছে। বেআইনী ঘোষিত হয়েও কৌশলে চালিয়ে যাচ্ছে কার্যক্রম। বিভিন্ন মসজিদে নামাজ শেষে বিলি করছে লিফলেট। এমনকি রাজধানীর বিভিন্ন দেয়ালে পোস্টার সাটিয়ে সংগঠনের অবস্থানের জানান দিচ্ছে তারা।


গত শুক্রবার (৬ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর বাংলামটর এলাকায় দেখা গেছে, এলাকার দেয়ালে দেয়ালে গণমিছিলের হিযবুত তাহরীরের পোস্টার সাঁটানো। অবশ্য কয়েকটি পোস্টার মাটিতে পড়ে থাকতেও দেখা যায়। স্থানীয় লোকজন জানায়, এগুলোও দেয়ালে লাগানো হয়েছিল। কিন্তু স্থানীয় ব্যবসায়ীরা ছিঁড়ে ফেলেছে।


পোস্টারে বলা হয়েছে, আগামী ১৩ এপ্রিল শুক্রবার বাদ জুমা ঢাকা ও চট্টগ্রামের গুরুত্বপূর্ণ মসজিদগুলো থেকে গণমিছিল করবে সংগঠনটি। খিলাফতে রাশিদাহ্ পূণঃপ্রতিষ্ঠার দাবিতে এ কর্মসূচি পালন করা হবে - এমনটাই পোস্টারে লেখা রয়েছে।



পোস্টারের শেষ অংশে লেখা হয়েছে, হে মুসলিমগণ! খিলাফত রাশিদাহ্’র দাবিতে রাজপথে নামুন, খিলাফতে রাশিদাহ্’র দাবিকে আরো বেগবান করুন, খিলাফতে রাশিদাহ্ পুনঃপ্রতিষ্ঠায় হিযবুত তাহরিরকে নুসরাহ্ প্রদানে সেনাবাহিনীর নিকট দাবি তুলুন।


সর্বশেষ পোস্টারের বাম দিকে সংগঠনের ওয়েবসাইটের লিংক, ই-মেইল আইডি ও তাদের মিডিয়া অফিসের সাথে যোগাযোগ করার জন্য আউটলেট মেইলিং আইডি দেয়া আছে। আর ডান দিকে ''হিযবুত তাহরির উলাই’য়াহ্ বাংলাদেশ'' লেখা রয়েছে।


এ ব্যাপারে জানতে রমনা থানার ওসি কাজী মইনুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বিবার্তাকে বলেন, যেখানে পোস্টারিং করা হয়েছে সেই এলাকা তিনটি থানার আওতাধীন। শাহবাগ থেকে কারওয়ান বাজার রাস্তার বাংলামটরের পূর্ব দিক রমনা থানা, দক্ষিণ-পশ্চিম দিক (পান্থকুঞ্জ পার্কের দক্ষিণ পাশ) শাহবাগ থানা ও পান্থকুঞ্জ পশ্চিম দিক আবার কলাবাগান থানা। আমার থানা এলাকায় পোস্টারিং করা হলে অবশ্যই ব্যবস্থা নিব।



এদিকে, হিযবুত তাহরীরের তৎপরতা নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীও সজাগ রয়েছে। তারা রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে হিযবুত তাহরীরের সদস্যদের গ্রেফতার করছে। সর্বশেষ ১৪ মার্চ রাজধানীর হাজারীবাগ থেকে রিয়াদ হোসেন, জিহাদুল ইসলাম ও শরীফ হোসেন নামে হিজবুত তাহরিরের তিন সদস্যকে গ্রেফতার এবং তাদের কাছ থেকে জিহাদী বই ও লিফলেট উদ্ধার করে র‌্যাব।


এ ব্যাপারে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, সাম্প্রতিক সময়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “হিযবুত তাহরীর”-এর লিফলেট বিতরণ ও অন্যান্য কার্যক্রম বৃদ্ধি পেয়েছে। তারা সাধারণ মানুষের সাথে মিশে গিয়ে কৌশলে জঙ্গীবাদ প্রচার করছে। সম্প্রতি কিছু বিপথগামী লোক ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে যুবসমাজকে জঙ্গীবাদে আকৃষ্ট করারর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। ওদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।


বিবার্তা/খলিল/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com