উৎসব মুখর পরিবেশে চলছে নির্বাচনী প্রচারণা
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৯
উৎসব মুখর পরিবেশে চলছে নির্বাচনী প্রচারণা
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

চলছে বক্তব্য, দলে দলে নেতকর্মীরা স্লোগান নিয়ে আসছেন। স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠছে পুরো এলাকা। আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে মিছিলে যাচ্ছেন সবাই। এ যেন এক উৎসব! সরেজমিনে ঢাকার বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।


খোঁজ নিয়ে জানা গেছে, খিলক্ষেত বাজারের একাদশ জাতীয় নির্বাচনে ঢাকা- ১৮ আসনের আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী সাহারা খাতুনের নির্বাচনী পথসভা চলছে। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন ওই আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এই স্বরাষ্ট্রমন্ত্রী। তাই দলীয় নেতাকর্মীরা খিলক্ষেত বাজারে জড়ো হচ্ছে। এছাড়াও বিভিন্ন এলাকা থেকে ব্যানার, ফেস্টুনসহকারে মিছিল নিয়ে পথসভায় অংশ নিচ্ছে।



এক পর্যায়ে খিলক্ষেত থানা আওয়ামী লীগের আয়োজিত পথসভাটির কার্যক্রম শুরু হয়। সভার শুরুতেই স্থানীয় আওয়ামী লীগ নেতারা বক্তব্য রাখেন। এ সময় তারা আওয়ামী লীগ সরকারে উন্নয়ন কর্মকন্ডের কথা সবার সামনে তুলে ধরে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন।


এ সময় পথসভায় উপস্থিত দলীয় নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে। কেউ কেউ আবার নির্বাচনী গানও পরিবেশন করেছ। বিশেষ করে মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দিপনা সবচেয়ে বেশি। তারা অ্যাডভোকেট সাহারা খাতুনের ছবি সম্বলিত ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে দীর্ঘ সময় রাস্তায় দাঁড়িয়ে থাকছেন। এ সময় দলীয় প্রার্থীর পক্ষে বিভিন্ন স্লোগান ও গান পরিবেশন করেন পথ সভায় অংশ নেয়া নারী কর্মীরা।


শুধু খিলক্ষেত বাজারে নয়, একাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে ঢাকা-১৮ আসনের উত্তরা, তুরাগ, বিমানবন্দর, উত্তরখান, দক্ষিণখান, ভাটারা, হরিরামপুর, ও ডুমনি ইউনিয়ন এলাকায় একইভাবে প্রচারনা চালানো হচ্ছে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।



এছাড়াও ঢাকা-১৮ আসনের মত রাজধানীর অন্য আসনগুলোতেও উৎসব মূখর পরিবেশে চলছে নির্বাচনী প্রচারণা। প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে নির্মাণ করা হয়েছে নির্বাচনী অফিস। অলিতে-গলিতে সাটানো হয়েছে নির্বাচনী পোস্টার। প্রতিটি মহল্লায় ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা।


এ ধারাবাহিকতায় রাজধানীর বিজয় স্মরণী এলাকা থেকে নির্বাচনী প্রচারণায় নামেন ঢাকা-১২ আসনে আওয়ামী লীগের প্রার্থী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় তাঁর সাথে দলীয় নেতাকর্মীরাও প্রচারণায় অংশ নেন। পরে ফার্মগেট এলাকায় এসে প্রচারণা শেষ হয়।


একইভাবে ঢাকা-১০ আসনে ব্যারিস্টার ফজলে নূর তাপসও দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যেতে দেখা গেছে।


এদিকে, ঢাকা-৮ আসনে মহাজোটের মনোনীত প্রার্থী কমরেড রাশেদ খান মেননও দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী প্রচারণা অংশ হিসেবে আজ রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে থেকে এক গণমিছিল বের করা হয়। বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় প্রচার বিভাগের সদস্য মোস্তফা আলমীর রতন এমন তথ্য জানিয়েছেন।



এদিকে, আওয়ামী লীগের পাশাপাশি অন্যদলগুলো তাদের প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারনা চালাতে দেখা গেছে। নির্বাচনী প্রতীক বরাদ্দের পর থেকে ঢাকা ৯ আসনে নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন বিএনপির প্রার্থী মনোনীত প্রার্থী আফরোজা আব্বাস। সম্প্রতি সবুজবাগ থানার মাদারটেক উত্তর পাড়া থেকে সিংগাপুর গলি, আদর্শ পাড়া থেকে আবদুল আজিজ স্কুল এলাকায় গণ সংযোগ করেন তিনি। এ সময় তিনি স্থানীয় বিভিন্ন শ্রেণী এবং পেশার মানুষের সাথে কুশল বিনিময় করেন। এছাড়াও আগামী ৩০ ডিসেম্বর ধানের শীষ মার্কায় ভোট দেয়ার আহবান জানিয়ে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন তিনি।


এছাড়া ঢাকা-৮ আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী মির্জা আব্বাস গণসংযোগ করেছেন। গতকাল শুক্রবার শাহাজাহান পুর রেলওয়ে অফিসার্স কোয়ার্টার, স্টাফ কোয়ার্টার, বেনজির বাগানসহ এর আশে পাশের এলাকায় গণ সংযোগ করেন তিনি। এ সময় তিনি স্থানীয় বিভিন্ন শ্রেণী এবং পেশার মানুষের সাথে কুশল বিনিময় করেন। ৩০ ডিসেম্বর দৃঢ় মনোবল নিয়ে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোটাধিকার প্রয়োগে সকলের প্রতি আহবান জানান।


বিবার্তা/খলিল/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com