শিরোনাম
শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে : ডিএমপি কমিশনার
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৮, ১৯:১২
শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে : ডিএমপি কমিশনার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অত্যন্ত সুশৃঙ্খলভাবে, নিরাপদে এবং উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।


সোমবার নিজ কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ সম্পর্কে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।


তিনি বলেন, আইনশৃঙ্খলা বিঘ্নিত করে এমন কোনো ঘটনা ঘটেনি। কেউ কাউকে ভয়ভীতি দেখিয়েছে এমনটিও ঘটেনি। আমরা সতর্ক ছিলাম। অত্যন্ত নিরাপদে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।


নির্বাচনী পরবর্তী নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে কমিশনার বলেন, এখন আমাদের কাছে চ্যালেঞ্জ হলো নির্বাচন পরবর্তী সময়ে যাতে কোনো সহিংসতা না হয়। আমরা ইতোমধ্যে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। বিশেষ করে আগামী ২ জানুয়ারি পর্যন্ত নির্বাচন পরবর্তী যাতে কোনো সহিংসতা না হয়, বিজয়ী প্রার্থীর লোকজন যাতে কারো প্রতি চোখ রাঙ্গাতে না পারে, ভয়ভীতি হুমকি-ধমক প্রদান করতে না পারে এবং মারপিট করতে না পারে সেজন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।


তিনি বলেন, নির্বাচনের জয়-পরাজয়কে কেন্দ্র করে যদি কেউ হুমকি-ধমক প্রদান করে কোনো সহিংসতার সৃষ্টি করে তাহলে সে যেই হোক তার অবস্থান যাই হোক তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সম্মানিত নগরবাসীর প্রতি পুলিশকে সহযোগিতার করার অনুরোধ জানিয়ে কমিশনার বলেন, ব্যক্তি জান মালের নিরাপত্তা ও রাষ্ট্রীয় সম্পদের নিরাপত্তার জন্য আমরা সচেষ্ট থাকব।


থার্টি ফাস্ট নাইটকে ঘিরে সুস্পষ্ট কোনো নিরাপত্তা হুমকি নেই জানিয়ে তিনি বলেন, গোয়েন্দা সংস্থার মাধ্যমেও এ ধরণের কোনো তথ্য পাওয়া যায়নি। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এবারের থার্টি ফাস্ট নাইট বিশেষ আঙ্গিকে উদযাপন করা হবে। নির্বাচন পরবর্তী থার্টি ফাস্ট নাইট হওয়ার কারণে আমাদের বাড়তি সতর্কতা ও ফোর্স মোতায়েন রয়েছে।


নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে কমিশনার বলেন, ইতোমধ্যে ঢাকা মহানগরীতে থার্টি ফাস্ট নাইট উদযাপন উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের স্টিকারবিহীন কোন গাড়ি প্রবেশ করতে পারবে না। ছাত্ররা আইডি কার্ড দেখিয়ে প্রবেশ করবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও পুলিশ যৌথভাবে কাজ করবে। রাত ৮টার মধ্যে বহিরাগতদের ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ত্যাগ করতে বলা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও সোহরাওয়ার্দী উদ্যান কেন্দ্রিক পোশাকে ও সাদা পোশাকে পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে।


তিনি আরো বলেন, গুলশানে যেসব পাঁচ তারকা হোটেল রয়েছে তারা ইনডোরে প্রোগ্রাম করলে কোনো আপত্তি নেই। তবে বাহিরে কোনো প্রোগ্রাম, ডিজে পার্টি, ছাদে বা উন্মুক্ত কোনো স্থানে অনুষ্ঠান না করতে বলা হয়েছে। যারা গুলশান এলাকার বাসিন্দা না তাদেরকে রাত ৮টার পূর্বে গুলশান এলাকা ত্যাগ করতে বলা হয়েছে। হাতিরঝিলসহ ঢাকা মহানগরীর উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান ও জনসমাগম করা যাবে না। যদি কেউ চার দেয়ালের মধ্যে অনুষ্ঠান করতে চায় তাহলে আমাদের কোনো বাধা নেই। তবে নিরাপত্তার জন্য পুলিশকে অবহিত করতে হবে।


ইংরেজি নববর্ষের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে, পুলিশের নিরাপত্তা কাজে সম্মানিত নগরবাসীকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান ডিএমপি কমিশনার।


বিবার্তা/খলিল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com