'বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে আরও এগিয়ে যাবে বিবার্তা'
প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ১৩:৩৫
'বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে আরও এগিয়ে যাবে বিবার্তা'
মোহাম্মদ ইলিয়াস
প্রিন্ট অ-অ+

হাঁটি হাঁটি পা পা করে সফলতার সাথে ১১ বছর অতিবাহিত করে ১ যুগে পা দিয়েছে ‘সারাবেলা সব খবর’ স্লোগান ধারণ করা অনলাইন গণমাধ্যম বিবার্তা২৪ডটনেট।


বিবার্তার এই জন্মদিন ঘিরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর নেতারা প্রত্যাশার কথা জানিয়ে বলছেন, যেখানে গণমাধ্যমের উপর নানান ধরনের কালাকানুন- ফাঁসির দড়ি ঝুঁলছে, সেখানে একটি অনলাইন গণমাধ্যম ১২ বছর ধরে টিকে থাকা একটি সাহসী কাজ। আমরা আশা করছি, দেশের কল্যাণে বিবার্তা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে আরও এগিয়ে যাবে।


বিবার্তা২৪ডটনেটের এক যুগ পূর্তি উপলক্ষ্যে দেয়া শুভেচ্ছা বক্তব্যে তারা এসব কথা বলেন।


২০১১ সালের ২ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে উচ্চ শিক্ষা নেওয়া বাণী ইয়াসমিন হাসির হাত ধরে প্রতিষ্ঠিত হয় বিবার্তা২৪ডটনেট। এরই মধ্যে দেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল হয়ে উঠেছে বিবার্তা।


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল বিবার্তার এক যুগ পূর্তি উপলক্ষে বিএনপির পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি। সেই সঙ্গে বিবার্তা-এর ধারাবাহিক সাফল্য কামনা করছি। দেশের কল্যাণে বিবার্তা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে আরও এগিয়ে যাবে বলে প্রত্যাশা করি।


তিনি বলেন, দেশ এখন চরম দুঃসময় অতিক্রম করছে। মানুষের কথা বলার স্বাধীনতা নেই, লেখার স্বাধীনতা নেই। এমন সময়ে একটি সংবাদপত্র ১২ বছর ধরে টিকে থাকাটা বিশাল ঘটনা। তারা তাদের জায়গা তৈরি করতে পেরেছে এবং সকল মানুষের ভালোবাসা ও আস্থা অর্জন করেছে। বাংলাদেশকে ন্যায়বিচার ও মানবিক মূল্যবোধসম্পন্ন একটি কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে অতীতে আপনারা যে ভূমিকা রেখেছেন তা অব্যাহত রাখুন।


বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, একটি প্রতিষ্ঠাবার্ষিকী একটি পত্রিকার জন্য বর্তমান সময়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা গণমানুষের পক্ষে কথা বলে, স্বাধীনতার পক্ষে কথা বলে, মানুষের পক্ষে কথা বলে সেই পত্রিকা বর্তমান কঠিন পরিস্থিতির মধ্যে এগিয়ে যাচ্ছে। দীর্ঘদিন ধরে সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে।


তিনি বলেন, দেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল বিবার্তার প্রতিষ্ঠাবার্ষিকীতে সাফল্য কামনা করছি। আরও দীর্ঘদিন পত্রিকাটি মানুষের মাঝে বেঁচে থাকুক। সকল মানুষের কথা তুলে ধরবে, বস্তনিষ্ঠা সাংবাদিকতা করবে, মানুষের কল্যাণে কাজ করবে সেই প্রত্যাশা করি।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এই দুঃসময়ে যেখানে একক কর্তৃত্ববাদী শাসন বিরাজমান, যেখানে গণমাধ্যমের উপর নানান ধরনের কালাকানুন ফাঁসির দড়ি ঝুলছে, সেখানে ১২ বছর টিকে থাকা একটি দুঃসহ কাজ। আশা করব, এই দুঃসময়ের মধ্যে গণতন্ত্রহীনতার মধ্যে গণতন্ত্রকে প্রসারিত করার জন্য আজকে গণতন্ত্রকামী মানুষের যে আন্দোলন তার প্রতি সংহতি জানিয়ে সত্য এবং সঠিক সংবাদ তারা প্রকাশ করবে, প্রচার করবে এটাই হচ্ছে আমাদের প্রত্যাশা। আমি এক যুগ পূর্তিতে বিবার্তার সাফল্য কামনা করছি। তাদেরকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানাচ্ছি। তাদের টিকে থাকার প্রত্যাশা জানাচ্ছি।


বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, এক যুগে পদার্পণ উপলক্ষে দেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল বিবার্তার সাংবাদিক এবং অন্যান্য যারা কর্মকর্তা রয়েছেন তাদেরকে শুভেচ্ছা জানাচ্ছি। দেশের এই অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা একটি স্বনামধন্য গণমাধ্যম। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা এবং ঘটনা প্রবাহ বিবর্তা নিরপেক্ষভাবে তার প্ল্যাটফর্মে তুলে ধরে এজন্য এজন্য তাদেরকে অভিনন্দন।


তিনি বলেন, আশা করছি ভবিষ্যতেও তাদের এই কর্মকাণ্ড বস্তনিষ্ঠ সাংবাদিকতা, নিরপেক্ষতা বজায় রাখবে। গণতন্ত্র পূর্ণ প্রতিষ্ঠার যে সংগ্রাম বাংলাদেশের মানুষ চালিয়ে যাচ্ছি সেই সংগ্রামে তারা বাস্তুনিষ্ঠ সাংবাদিকতা বজায় রাখবে।


দেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা- এর এক যুগে পদার্পণ উপলক্ষে এ প্রতিষ্ঠানে কর্মরত সকল কর্মীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। বলেন, 'বিবার্তা- মুক্ত ও স্বাধীন সংবাদচর্চার মাধ্যমে দেশ ও জাতির সেবা করে যাচ্ছে। প্রতিষ্ঠানটিতে কর্মরত সাংবাদিকরা পেশাদারিত্বের সঙ্গে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ধারা আগামীতেও অব্যাহত রাখবেন বলে আশা করছি।'


'বিবার্তা২৪ডটনেট' এর এক যুগে পদার্পণে নিরন্তর শুভেচ্ছাও অভিনন্দন জানিয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, 'গণ মানুষের ন্যায়সঙ্গত অধিকার আদায়ে সত্য, সাহসী ও বস্তুনিষ্ঠ তথ্য সরবরাহ সুনিশ্চিত হোক। গণতন্ত্র ও ভোটাধিকার হারানো মুমূর্ষ বাংলাদেশ বেচেঁ থাকার স্বপ্ন দেখুক আপনাদের লেখনীর ছোয়ায়। সুই হোক কলম, ফুটো হোক জালিম, হোক কালোরক্তের প্রবাহে একটি সফল অস্ত্রোপচার। প্রাণ ফিরে পাক গণতন্ত্র, সেরে উঠুক বাংলাদেশ। নির্ভয়ে কলম চলুক, পাশে থাকবে ছাত্রদল।'


বিবার্তা/এমই/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com