‘মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে আপস করে না বিবার্তা’
প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ১০:২৪
‘মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে আপস করে না বিবার্তা’
সোহেল আহমদ
প্রিন্ট অ-অ+

নানান চড়াই উতরাই পেরিয়ে ১২ বছরে পদার্পণ করল দেশের অন্যতম পাঠকপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বিবার্তা ২৪ ডট নেট। বঙ্গবন্ধুর আদর্শ আর মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে এগিয়ে চলেছে সংবাদমাধ্যমটি। ‘সারাবেলা সব খবর’ স্লোগানে ২০১১ সালের ২ আগস্ট যাত্রা শুরু করা বিবার্তা’র প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


আওয়ামী লীগ নেতারা বলছেন, বিবার্তা মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও অসাম্প্রদায়িক রাজনীতির প্রশ্নে আপসহীন। কোনো রক্তচক্ষুকে ভয় না করে সত্যকে সত্য, মিথ্যাকে মিথ্যা বলে। এর পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনাকে তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিচ্ছে। ভবিষ্যতেও সংবাদ প্রকাশে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার পথে বিবার্তা এগিয়ে যাবে- এমন প্রত্যাশা তাদের। বিবার্তার বর্ষপূর্তিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের শুভেচ্ছা বাণী-



মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে কাজ করে যাবে বিবার্তা: হানিফ



আমরা সবসময় চাই সংবাদপত্র সমাজের দর্পণ হিসেবে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রত্যাশা করি আমাদের দেশের এ উন্নয়ন, অগ্রগতিতে বিবার্তা সহায়ক ভূমিকা রাখবে।


মহান স্বাধীনতা যুদ্ধে বিজয়ের জন্য ৩০ লাখ মানুষকে জীবন দিতে হয়েছে, দুই লাখের বেশি মা-বোনের সম্ভ্রমহানি হয়েছে। এতো কষ্টে অর্জিত স্বাধীনতা সমুন্নত রাখার জন্য অতীতের মতো ভবিষ্যতেও বিবার্তা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে স্বাধীনতার পক্ষে ভূমিকা রাখবে। নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে কাজ করে যাবে। সবসময় এ প্রত্যাশা করি। প্রতিষ্ঠাবার্ষিকীতে বিবার্তার কর্মকর্তা-কর্মচারী, মালিকপক্ষ ও সাংবাদিক সকলকে রক্তিম শুভেচ্ছা।


মাহবুবউল আলম হানিফ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ



দেশপ্রেমিক প্রজন্ম তৈরিতে বলিষ্ঠ ভূমিকা পালন করবে বিবার্তা: নাছিম



একযুগে পর্দাপণে আমি বিবার্তা পরিবারের সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। বিবার্তা অতীতের ন্যায় ভবিষ্যতেও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং পেশাদারিত্ব বজায় রেখে কাজ করবে বলে আমার বিশ্বাস। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশপ্রেমিক প্রজন্ম তৈরিতে বলিষ্ঠ ভূমিকা পালন করবে বিবার্তা, এই প্রত্যাশা রাখি।


কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ



বিবার্তা মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে আপস করে না: আফজাল হোসেন



বিগত ১১ বছরে বিবার্তার অর্জন অনেক। বিবার্তা সংবাদ প্রকাশের মাধ্যমে পাঠকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে তারা আপস করে না। বিবার্তা মুক্তিযুদ্ধের প্রশ্নে, স্বাধীনতার প্রশ্নে, মুক্তিযুদ্ধের চেতনা আপসহীন থাকবে এই প্রত্যাশা করি।


এছাড়া অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার সংগ্রামে বিবার্তা অগ্রগামী ভূমিকা রাখবে। আমরা বিবার্তার সাথে ছিলাম এবং সামনের দিনেও থাকব। বিবার্তার উত্তরোত্তর সাফল্য কামনা করি।


অ্যাডভোকেট আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ



বস্তুনিষ্ঠ সংবাদ মানুষের কাছে তুলে ধরে বিবার্তা: আবদুস সবুর



বিবার্তা সব সময় মুক্তিযুদ্ধের কথা বলে, স্বাধীনতার পক্ষের কথা বলে। বস্তুনিষ্ঠ সংবাদ মানুষের কাছে তুলে ধরে। যারা বাংলাদেশের উন্নয়নে বাধা সৃষ্টি করতে অপতৎপরতা চালাচ্ছে এর বিপরীতে বিবার্তা জনগণের কাছে সঠিক তথ্য তুলে ধরবে। বিবার্তার কাছে আমার একমাত্র প্রত্যাশা, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে আরো এগিয়ে নিয়ে যাবে এবং দেশের উন্নয়ন অগ্রগতিকে মানুষের কাছে তুলে ধরবে।


ইঞ্জিনিয়ার আবদুস সবুর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ।



নির্ভীক সাংবাদিকতা করেছে বিবার্তা: আমিনুল ইসলাম



বিবার্তা বিগত দিনে আমাদের ইতিহাসের সবচেয়ে বড় অর্জন মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে নির্ভীক সাংবাদিকতা করেছে, যা নতুন প্রজন্মের জন্য অনুপ্রেরণার। বিবার্তা মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও অসাম্প্রদায়িক রাজনীতির প্রশ্নে আপসহীন। আমার প্রত্যাশা থাকবে বিবার্তা তার আদর্শ থেকে কোনো প্রলোভন, হুমকি-ধামকিতে বিচ্যুত হবে না। ভবিষ্যতেও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে অসম্প্রদায়িক ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে এগিয়ে যাবে। একযুগ পূর্তিতে বিবার্তা পরিবারের সবাইকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।


আমিনুল ইসলাম আমিন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ।



খবর প্রকাশে বিবার্তা সাহিসকতার পরিচয় দিচ্ছে : সানজিদা খানম



বিবার্তা প্রতিষ্ঠার পর থেকেই নিরপেক্ষ খবর প্রকাশ করে আমাদের প্রত্যাশা পূরণে করে যাচ্ছে। বিবার্তা যেভাবে কোনো ধরণের ভয়ভীতি না পেয়ে খবর প্রকাশ করে সাহিসকতার পরিচয় দিচ্ছে এই যাত্রা অব্যাহত থাকুক। অনলাইন পোর্টাল হিসেবে সাহসিকতার পরিচয় দেয়ায় অভিনন্দন জানাই। একযুগ পর্দাপণে বিবার্তার জন্য, বিবার্তা পরিবারের সকলের জন্য শুভ কামনা।


অ্যাডভোকেট সানজিদা খানম, কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ



বিবার্তা'র এগিয়ে যাওয়া অব্যাহত থাকুক: শবনম জাহান শিলা



বিবার্তা'র যুগপূর্তিতে আমি শুভেচ্ছা জানাই। সময়ের সব চ্যালেঞ্জ মোকাবিলা করে বিবার্তা২৪ডটনেট পাঠক নন্দিত হয়েছে। এই এগিয়ে যাওয়া অব্যাহত থাকুক। বিবার্তার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।


শবনম জাহান শিলা, সাধারণ সম্পাদক, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ।


বিবার্তা/সোহেল/রোমেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com