হোয়াটসঅ্যাপের ওয়েব সংস্করণে চ্যাট ফিল্টার সুবিধা
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ১১:০৪
হোয়াটসঅ্যাপের ওয়েব সংস্করণে চ্যাট ফিল্টার সুবিধা
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

হোয়াটসঅ্যাপের ওয়েব সংস্করণে অর্থাৎ কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে চ্যাট ফিল্টার করা যাবে। নতুন এ সুবিধা সব ব্যবহারকারীর জন্য ধারাবাহিকভাবে উন্মুক্ত করছে মেটার মালিকানাধীন অ্যাপ্লিকেশনটি।


এর ফলে বিভিন্ন ব্যক্তির সঙ্গে হোয়াটসঅ্যাপে করা চ্যাট বিষয় ও ধরন অনুযায়ী সহজেই আলাদা করতে পারবেন। হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউ আ বেটা ইনফো এ তথ্য জানিয়েছে।


ডব্লিউ আ বেটা ইনফোর তথ্য অনুসারে, হোয়াটসঅ্যাপে নতুন একটি সুবিধা যুক্ত হয়েছে। এ সুবিধার ফলে হোয়াটসঅ্যাপ চ্যাটে থাকা ফিল্টার অপশন ব্যবহার করে ব্যবহারকারীরা বিভিন্ন চ্যাট আলাদা করতে পারবেন। এখন বেটা সংস্করণের ব্যবহারকারীরা সুবিধাটি পরখ করতে পারছেন। পরবর্তী সময়ে অন্য সব ব্যবহারকারীর জন্যও সুবিধাটি চালু করা হবে। হোয়াটসঅ্যাপের ওয়েব সংস্করণে এ সুবিধা ব্যবহার করা যাবে।


ওয়েব সংস্করণে হোয়াটসঅ্যাপ চ্যাটের ওপরে বিভিন্ন ফিল্টার অপশন দেখা যাবে। এর মধ্যে রয়েছে ‘আনরিড’, ‘কন্টাক্টস’, ‘গ্রুপস’ প্রভৃতি। এসব ফিল্টার অপশনে ক্লিক করলে এ–সংক্রান্ত হোয়াটসঅ্যাপ চ্যাট প্রদর্শিত হবে। যেমন আনরিড ফিল্টার অপশনে ক্লিক করলে যেসব হোয়াটসঅ্যাপ বার্তা পড়া হয়নি, সেগুলো প্রদর্শিত হবে। গ্রুপসে ক্লিক করলে এক জায়গায় সব গ্রুপ চ্যাট প্রদর্শিত হবে।


এদিকে সম্প্রতি স্ট্যাটাস অপশনেও এইচডি মানের ছবি ও ভিডিও পোস্টের সুযোগ চালুর জন্য কাজ শুরু করেছে হোয়াটসঅ্যাপ। প্রাথমিকভাবে নির্দিষ্টসংখ্যক ব্যবহারকারীরা এ সুবিধা পরখ করার সুযোগ পাচ্ছেন।


সূত্র: গ্যাজেটস নাউ


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com