জাতি এখন দিন বদলের সুফল ভোগ করছে: আইইবি
প্রকাশ : ১৫ মে ২০২৩, ১৮:৩৯
জাতি এখন দিন বদলের সুফল ভোগ করছে: আইইবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘চতুর্থ শিল্প বিপ্লবকে কাজে লাগিয়ে তরুনদের শক্তিকে জনশক্তিতে রূপান্তর করতে হবে। প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশের বাজারকে শ্রমবাজারে পরিণত করতে পারলেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে দ্রুতই। স্মার্ট বাংলাদেশ গঠনে প্রকৌশলীদের অবদানই সবচেয়ে বেশি হবে৷ দিন বদলের সনদের সুফল জাতি এখন ভোগ করছেন।’


১৫ মে, সোমবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ৬০ তম কনভেনশন ও জাতীয় সেমিনারের সমাপনী অনুষ্ঠানে আইইবির নেতৃবৃন্দ এইসব কথা বলেন।


প্রকৌশলীরা বলেন, প্রকৌশলীদের কারনেই কৃষি এখন আধুনিক ও স্মার্ট। উন্নয়নকে নগরকেন্দ্রিক সীমায় আবদ্ধ না করে গ্রাম মহল্লা কেন্দ্রিক করতে প্রকৌশলীরা কাজ করে যাচ্ছে।


আইইবির নেতৃত্ববৃন্দ আরও বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের মাধ্যমেই সময়ের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করার চেষ্টা করতে হবে৷ প্রকৌশলীদের প্রচেষ্টা আরও বাড়িয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।


সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইইবি'র বিদায়ী প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুল হুদা, বিদায়ী সাধারণ সম্পাদক প্রকৌ. মো. শাহাদাৎ হোসেন শীবলু, ঢাকা সেন্টারের বিদায়ী চেয়ারম্যান ইঞ্জি. মোল্লা মোহাম্মদ আবুল হোসেন।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইইবি'র প্রেসিডেন্ট ইঞ্জি. মো. আবদুস সবুর, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম মঞ্জুরুল হক মঞ্জু, ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার খন্দকার মঞ্জুর মোর্শেদ, ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান।


সবশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন আইইবির ঢাকা সেন্টারের বিদায়ী সম্পাদক ইঞ্জিনিয়ার মো. খায়রুল বাসার।


উল্লেখ্য, ৬০ তম কনভেনশনের স্লোগান ছিল 'ইনোভেটিভ ইঞ্জিনিয়ারিং ইন দ্যা ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন' এবং জাতীয় সেমিনারের প্রতিপাদ্য বিষয় ছিল 'ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন প্রিপারেডনেস ইন সোসাইটি এন্ড ইন্ডাস্ট্রি' এবং গত ১৩ মে (শনিবার) আইইবির ৬০ তম কনভেনশনের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com