মনের সুখ এবং শান্তির জন্য সন্তুষ্টির প্রয়োজন: প্রতিমন্ত্রী পলক
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ১৬:১৭
মনের সুখ এবং শান্তির জন্য সন্তুষ্টির প্রয়োজন: প্রতিমন্ত্রী পলক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মনের সুখ এবং শান্তির জন্য সন্তুষ্টির বেশি প্রয়োজন। এটা ছাড়া সাফল্য আসে না। সুখ, স্বাছন্দ্য ও সাফল্যের পর আমরা সন্তুষ্টি খুঁজি। চিন্তা ও চেতনায় মহৎ হওয়াটা‌ জরুরি বলেও জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


মঙ্গলবার (১০ জানুয়ারি) আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে ‘মনের বন্ধু’ অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।



প্রতিমন্ত্রী পলক বলেন, প্রতিটি মানুষের মনে কোন না কোন ত্রুটি থাকতে পারে, তাই মানসিক স্বাস্থ্যের যত্ন নেওয়ার জন্য ক্রীড়া, সাহিত্য এবং সংগীত তিনটা বিষয় বেশি প্রয়োজন। এগুলোর চর্চা করলে মনের ব্যাধি দূর করা যায়। আমাদের সন্তানদের এসব বিষয়ে সম্পৃক্ত করার মাধ্যমে সুস্থ, সবল ও সুন্দর প্রজন্ম গড়ে তোলা সম্ভব। ‘মনের বন্ধু’ অ্যাপ শুধু স্টার্টআপ হিসেবে নয়, আমাদের প্রত্যেকটি পরিবার এবং দেশের ভবিষ্যৎ প্রজন্মের সন্তানদের নিরাপদ সুস্থ-সবল একজন আদর্শ নাগরিক বিনির্মাণের জন্য গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক আলতাফ হোসেন, স্টার্টআপ বাংলাদেশ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, জনপ্রিয় কণ্ঠশিল্পী শামীমা সুলতানা সুমি, কথাসাহিত্যিক আনিছুল হক, ইউএনডিপি’র ডেপুটি রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ ভ্যান ওয়েন, নেদ্যারল্যান্ডস দূতাবাসের পলিসি অ্যাডভাইজার মুশফিকা জামান সাটিরা, জনপ্রিয় অভিনেত্রী অপি করিম, মনের বন্ধু অ্যাপের উপদেষ্টা এবং বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ ড. হেলাল উদ্দিন আহমেদ, মনের বন্ধু অ্যাপের ফাউন্ডার তৌহিদা শিরোপা।


পরে প্রতিমন্ত্রী ‘মনের বন্ধু’ অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


বিবার্তা/বর্ষা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com