টানা চারদিনের কর্মসূচি দিল জামায়াত
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২৩, ০১:৩৭
টানা চারদিনের কর্মসূচি দিল জামায়াত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘প্রহসনের নির্বাচন’ বর্জন, ভোটদান থেকে বিরত থাকা এবং ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ঐক্যবদ্ধভাবে গণআন্দোলন গড়ে তোলার লক্ষ্যে নতুন কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।


২১ থেকে ২৩ ডিসেম্বর (বৃহস্পতি থেকে শনিবার) দেশব্যাপী গণসংযোগ এবং ২৪ ডিসেম্বর সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে দলটি।


বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) জামায়াতে ইসলামী আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা করেন সংগঠনের ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।


এতে সঞ্চালনা করেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আবদুর রহমান মুসা।


দেশবাসীর উদ্দেশে ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, ‘বিরোধীদল জনগণের ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাচ্ছে। বিরোধীদল ঘোষিত শান্তিপূর্ণ অবরোধ, হরতাল কর্মসূচি বানচাল করার জন্য রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ ও বিজিবি ব্যবহার করা হচ্ছে।’


তিনি বলেন, ‘বিরোধীদলের নেতাকর্মীরা চলাফেরা, বাড়িতে অবস্থান, এমনকি জানাজা ও মসজিদে নামাজ আদায় করতে পারছেন না। সরকারের প্রতিবন্ধকতা ও জুলুম নির্যাতন সত্ত্বেও জনগণ তাদের ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলন সফলতার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সরকার জনগণের মতামতকে তোয়াক্কা না করে প্রহসনের নির্বাচনের যে আয়োজন করেছে, জনগণ তা কোনো অবস্থাতেই মেনে নিবে না।’


জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানসহ এ পর্যন্ত দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ১৪ হাজার ৮৪৯টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান অধ্যাপক মুজিবুর রহমান।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com