বিএনপির বিজয় র‌্যালি
সাহস থাকলে পদত্যাগ করে সুষ্ঠু নির্বাচন দিন, সরকারকে মঈন খান
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ১৬:৩০
সাহস থাকলে পদত্যাগ করে সুষ্ঠু নির্বাচন দিন, সরকারকে মঈন খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, সৎ সাহস থাকলে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিন। তখনই দেখা যাবে কোন দলের জনপ্রিয়তা কতটা।


১৯৯৬ সালে দেশনেত্রী খালেদা জিয়া রাজপথে থেকে প্রধানমন্ত্রীর ক্ষমতা ছেড়ে দিয়ে গণতন্ত্রে বিশ্বাস করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে চলে গিয়েছিলেন। তখন তিনি বলেছিলেন, জনগণ যাকে ভোট দেবে সেই সরকার গঠন করবে। মঈন খান সরকারের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, সরকারের যদি সৎ সাহস থাকে, সরকার যদি মনে করে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিয়েছে দেশ তবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে এতো ভয় কিসে? মানুষ যাকে যাকে খুশি ভোট দিক। দেখা যাবে সত্যিকারের ভোটে কে জিতে।


১৬ ডিসেম্বর, শনিবার রাজধানীতে শোভাযাত্রা শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মঈন খান আরও বলেন, সিট ভাগাভাগি করে এই প্রহসনের নির্বাচনে মাধ্যমে তারা ক্ষমতায় যেতে পারবে কিন্তু তা মানুষের মতামতের প্রতিফলন নয়। এটা কোনো নির্বাচন হতে পারে না। পৃথিবীর কোনো দেশে এই ধরনের নির্বাচন হয় না। বাংলাদেশের মতো প্রকাশ্যে ভোট চুরি করে না। বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে না। বিএনপি রাজনীতি করে জনতার অধিকার আদায়ের জন্য।


রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বেলা ২টা ১৯ মিনিটে বিজয় শোভাযাত্রা শুরু হয়। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি যৌথভাবে এ শোভাযাত্রার আয়োজন করে। শোভাযাত্রায় বিএনপির নেতাকর্মীরা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবিতে বিভিন্ন স্লোগান দেন। তারা রং বেরঙের ব্যানার, ফেস্টুন ও জাতীয় পতাকা হাতে র‌্যালিতে অংশ নেন। র‌্যালিটি কাকরাইল মোড় ঘুরে শান্তিনগরে গিয়ে শেষ হয়।


শোভাযাত্রায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নেতা নজরুল ইসলাম খান, নিতাই রায় চৌধুরী, ডা. এজেডএম জাহিদ হোসেন, কামরুজ্জামান রতন, তাইফুল ইসলাম টিপু, কাদের গণি চৌধুরী, বজলুল করিম চৌধুরী আবেদ, হাসান মামুন, অধ্যাপক ড. লুৎফর রহমান, আবু তালেব, মামুনুর রশিদ আমিনুল ইসলাম,ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষকদল, মৎস্যজীবী দল, শ্রমিক দল সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী অংশ নেন।


বিবার্তা/রুবেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com