রাতে মশাল মিছিলে পুলিশের ‘লাঠিচার্জ’, রক্ষা পেলেন রিজভী
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩, ০০:৪৩
রাতে মশাল মিছিলে পুলিশের ‘লাঠিচার্জ’, রক্ষা পেলেন রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের পদত্যাগের দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে বিএনপির ডাকা ৩৬ ঘণ্টা অবরোধের সমর্থনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বের হওয়া মশাল মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় ২০ জন নেতাকর্মী আহত হয়েছে। আটক করা হয়েছে বেশ কয়েকজনকে।


সোমবার (১১ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নাইটিঙ্গেল মোড় থেকে মিছিলটি নয়াপল্টনের কাছাকাছি ভাসানি ভবনের সামনে গেলে পুলিশ অতর্কিতভাবে হামলা ও লাঠিচার্জ করে।


বিএনপি নেতাদের অভিযোগ, পুলিশের হামলা ও লাঠিচার্জে ২০ জনের মতো নেতাকর্মী আহত হয়েছে। পুলিশের হামলায় বেশ কয়েকজনের হাত, পা ও আঙ্গুল ভেঙে গেছে। আটক করা হয়েছে বেশ কয়েকজন নেতাকর্মীকে।


বিএনপির একাধিক নেতারা জানান, সোমবার (১১ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নাইটিঙ্গেল মোড় থেকে মশাল মিছিল নিয়ে নয়াপল্টনের কাছাকাছি ভাসানি ভবনের সামনে গেলে পুলিশ অতর্কিতভাবে মিছিলে হামলা ও লাঠিচার্জ করে। পুলিশের হামলা থেকে নেতাকর্মীরা রুহুল কবির রিজভীকে নিরাপদে সরিয়ে নেন। অল্পের জন্য রক্ষা পান তিনি।


এসময় উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর দক্ষিণ বিএনপির সদস্য নাদিয়া পাঠান পান, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ওমর ফারুক কাওসার, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক জসিম শিকদার রানা, ছাত্রদলের সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শরিফ প্রধান, ঢাবির যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহামেদ , ছাত্রদল নেতা তরিকুল ইসলাম তারিক, বি এম কাউসার, রায়হানুল ইসলাম বাবু, খালিদ হাসান হৃদয়, সৌমিক আহমেদ অরণ্য, রিমু হোসাইন, মোকলেছুর রহমান, কিরণসহ ছা্ত্রদল, যুবদল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com