বিএনপির মুখে মানবাধিকারের কথা শোভা পায় না: কাদের
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ১৭:০৪
বিএনপির মুখে মানবাধিকারের কথা শোভা পায় না: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মুখে মানবাধিকারের কথা শোভা পায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


তিনি বলেন, এই দেশে মানবাধিকার লঙ্ঘনে বিএনপি যে ঘৃণ্য, জঘন্য, নিকৃষ্টতম নজির স্থাপন করেছে তা বিশ্বের কোথাও নেই। বিশ্বের সব রেকর্ড তারা ভঙ্গ করেছে। এ কথা আমরা স্পষ্টভাবে বলতে চাই। তাদের মুখে মানবাধিকারের কথা শোভা পায় না।


১০ ডিসেম্বর, রবিবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, জিয়াউর রহমান, বেগম জিয়ার আমলে দেশে যেভাবে মানবাধিকার লঙ্ঘিত হয়েছে তাতে ওদের লজ্জাও তরে না। আজকেও তারা বলে আওয়ামী লীগ সরকার মানবাধিকার লঙ্ঘনে প্রথম। অথচ ২০০১ থেকে ২০০৬ সালে ক্ষমতায় থাকতে তারা আওয়ামী লীগের ২১ হাজার নেতা-কর্মী হত্যা করেছে।


তিনি বলেন, আমাদের কারো সাথে কোনো কনফ্লিক্ট নেই। আমরা পরাশক্তি হতে চাই না। অন্য দেশের নানা পলিটিক্যাল স্ট্রাটেজি, জিওপলিটিক্যাল স্ট্রাটেজি থাকতে পারে। সেসব তাদের প্রয়োজন। আমরা সুপার পাওয়ার হতে চাই না। আমরা দেশের জনগণকে সাথে ভালো থাকতে চাই, শান্তি নিয়ে চলতে চাই।


কাদের বলেন, আমরা অর্থনীতি আমাদের আবর্তিত হচ্ছে। মহামারি করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পর বিশ্ব রাজনীতিতে সংকট সৃষ্টি হয়েছে। পুরো পৃথিবীর অর্থনীতি বিপর্যয়ের মধ্যে পড়েছে। আমরা সংকট সৃষ্টি করিনি কিন্তু আমাদেরও মূল্য দিতে হচ্ছে।


শরিক দলের সঙ্গে আসন বণ্টনের বিষয়ে তিনি বলেন, ১৭ তারিখ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সময় আছে। সময় যখন আছে তখন অস্থির হওয়ার দরকার নেই। এই সময়ের ভেতরে যোজন-বিয়োজন কিংবা প্রয়োজনে শেয়ারিং করবো।


এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুবউল আলম হানিফ এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সোহেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com