মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে আওয়ামী লীগ: জি এম কাদের
প্রকাশ : ১৯ আগস্ট ২০২৩, ১৭:৪৩
মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে আওয়ামী লীগ: জি এম কাদের
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদীয় বিরোধী দলীয় উপ নেতা গোলাম মোহাম্মদ কাদের সরকারের সমালোচনা করে বলেছেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের নাম শুনলেই আপনারা ভয় পেয়ে যান কেন, সত্যিকার অর্থে আপনারা যদি জনগণ ও দেশের উন্নয়নে কাজ করেছেন মনে করেন তাহলে সে প্রতিদান জনগণ আপনাদের দিবে। এখানে ভয়ের কি আছে, সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা দু’বার আওয়ামী লীগের সঙ্গে কাঁদে কাঁদ মিলিয়ে সংগ্রাম করেছি এবং অর্জন করেছি। এখন আওয়ামী লীগ, বিএনপিসহ সব দল মিলে সরকার থাকুক যেভাবে থাকুক একসঙ্গে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করেন, যার মাধ্যমে গণমানুষের, দেশের, ভোটের, কথা বলার ও সমালোচনার অধিকার প্রতিষ্ঠিত হবে।


১৯ আগস্ট, শনিবার দুপুরে লক্ষ্মীপুর টাউন হলে জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


আগামী নির্বাচন আরেকটি মুক্তিযুদ্ধ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনার করে তিনি আরও বলেন, আওয়ামী লীগ এটি দাবি করতে পারে না। কারণ মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে আওয়ামী লীগ। তারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূল উদ্দেশ্য থেকে সরে গিয়ে বৈষম্য, ভোটের অধিকার ও গণমাধ্যমের স্বাধীনতা হরণ করে এখন একটি সুবিধাভোগী গোষ্ঠীতে পরিণত হয়েছে।


দলটির মহা সচিব ও সম্মেলনের প্রধান বক্তা মুজিবুল হক চুন্নু এমপি বলেন, ক্ষমতা যাওয়ার পর বিএনপি ও আওয়ামী লীগ দুর্নীতি ও দুঃশাসনের চ্যাম্পিয়ন হয়েছে। এ দু’দলের চরিত্র একই। দেশের জনগণ এখন বিকল্প খুঁজছে বলে মন্তব্য করেন তিনি।


সম্মেলনে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোহাম্মদ উল্যাহ্ এর সভাপতিত্বে ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মাহমুদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, আলহাজ সোলায়মান আলম শেঠ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারি প্রমুখ।


বিবার্তা/সুমন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com