লক্ষ্মীপুরে সংঘর্ষ ও হত্যার ঘটনায় চার মামলা, এ্যানীসহ আসামি সাড়ে তিন হাজার
প্রকাশ : ১৯ জুলাই ২০২৩, ২৩:২২
লক্ষ্মীপুরে সংঘর্ষ ও হত্যার ঘটনায় চার মামলা, এ্যানীসহ আসামি সাড়ে তিন হাজার
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় সহিংসতা ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুটি মামলা দায়ের করেছে পুলিশ।


মামলায় জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীকে প্রধান আসামী করা হয়। এতে আরও ৫৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত সাড়ে তিন হাজার জনকে আসামী করা হয়েছে।


অন্যদিকে কৃষকদল কর্মী মো. সজিব হত্যার ঘটনায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা করে নিহতের ভাই সুজন। সংঘর্ষের দিন কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল আমিন রাজুর বাড়িতে হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় তিনি সদর থানায় আরেকটি মামলা দায়ের করেন। এতে আড়াইশ জনকে অজ্ঞাত আসামী করা হয়।


১৯ জুলাই, বুধবার রাতে সদর থানায় মামলাগুলো দায়ের করা হয়েছে। জেলা পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।


থানা পুলিশ জানায়, মঙ্গলবারের (১৮ জুলাই) সংঘর্ষের সময় ককটেল বিস্ফোরণ, আগুন, ভাংচুরের ঘটনায় বুধবার (১৯ জুলাই) রাতে সদর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আনিছুর রহমান বাদি হয়ে বিষ্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। এ মামলায় জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে প্রধান আসামী করে ৩০ জনের নাম উল্লেখ করা হয়। এতে অজ্ঞাতনামা আরো দুই হাজার জনকে আসামি করা হয়েছে।


অন্যদিকে একই সময়ে পুলিশের উপর হামলা, সরকারি কাজে বাধা দেয়ার ঘটনায় পৃথক আরেকটি মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী সদর থানার উপপরিদর্শক (এসআই) মোজাম্মেল হোসেন। এ মামলায়ও বিএনপি নেতা এ্যানী চৌধুরীকে আসামি করা হয়। তিনিসহ আরো ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫০০ জনকে আসামি করা হয়েছে।


এদিকে হত্যার ঘটনায় নিহত সজীবের ভাই মো. সুজন হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে পৃথক একটি মামলা দায়ের করেন।


অপরদিকে জেলার কমলনগর উপজেলার সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আমিন রাজুর জেলা শহরের রামগতি সড়কের ঝুমুর সংলগ্ন এলাকায় বাড়ি ও গাড়ি ভাংচুরের ঘটনায় অজ্ঞাতনামা আড়াইশ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা দায়ের করা হয়।


বিবার্তা/সুমন/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com