শিরোনাম
রাজনীতি
ইসলামের জন্য বঙ্গবন্ধু ও শেখ হাসিনা যা করেছেন, অন্য কেউ তার ১০ শতাংশ করতে পারে নাই : হানিফ
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৪:০১
ইসলামের জন্য বঙ্গবন্ধু ও শেখ হাসিনা যা করেছেন, অন্য কেউ তার ১০ শতাংশ করতে পারে নাই : হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইসলামের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেছেন অন্য কেউ তার দশ শতাংশ করতে পারে নাই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।


মঙ্গলবার (১৮ জুলাই) সকালে কুষ্টিয়া নাগরিক পরিষদ আয়োজিত সমাজ সংস্কারে ইমামদের শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



মাহবুবউল আলম হানিফ বলেন, ইসলামে জঙ্গিবাদ, সন্ত্রাসের স্থান নেই। অথচ আন্তর্জাতিক ও দেশের মধ্যে যারা সন্ত্রাস ও জঙ্গিবাদের কাজ করেছে তারা ধর্মকে ব্যবহার করে কাজ করেছে। তারা মানুষের কাছে ভুল বার্তা দিয়েছে। দেশ থেকে এ, জঙ্গিবাদ দূরীকরণে ইমামদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।


তিসি বলেন, সাধারণ মানুষ যাতে এই ভুল বার্তা থেকে বের হয়ে আসতে পারে সেজন্য ইমামদের ভূমিকা রাখতে হবে। আমাদের সমাজ সংস্কারে ইমাম সাহেবদের ভূমিকা গুরুত্বপূর্ণ।


হানিফ বলেন, আপনারা (ইমাম) জুম্মার সময়ে খুতবা বা বিভিন্ন সময়ে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে বয়ান দেন। যা মানুষের হৃদয়ে দাগ কাটে। আমরা ১০টা কথা বললে মানুষের কাছে যতটুকু না গ্রহণযোগ্যতা পায়, ইমাম সাহেব ধর্মীয় দৃষ্টিকোণ থেকে ব্যাখ্যা করলে তা দশবার বলার চেয়ে একবার বলাতেই কাজ হয়।


তিনি বলেন, দেশে জঙ্গিবাদ যে সময়ে মাথাচাড়া দিয়ে উঠেছিল সেই সময়ে আমি ২০ থেকে ৩০টি জেলায় ইমাম সাহেবদের নিয়ে সভা করেছি। জঙ্গিবাদের বিরুদ্ধে ইমামদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছিলাম। জঙ্গিবাদের বিরুদ্ধে আপনাদের (ইমাম) দৃঢ় ভূমিকা রাখতে হবে।


দেশ থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে হানিফ বলেন, সকল অশুভ শক্তিকে প্রতিহত করতে হবে। তবেই দেশ সামনের দিকে এগিয়ে যাবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা প্রমুখ।


বিবার্তা/সোহেল/শরিফুল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com