প্রতিবাদের স্লোগানে মুখরিত খুলনা সমাবেশ চত্বর
প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ১৬:৫১
প্রতিবাদের স্লোগানে মুখরিত খুলনা সমাবেশ চত্বর
মো. ইলিয়াস, খুলনা থেকে
প্রিন্ট অ-অ+

খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে বিএনপির তিন সংগঠনের উদ্যোগে ‘তারুণ্যের সমাবেশে’ নেতাকর্মীদের ঢল নেমেছে। সেই সাথে প্রতিবাদের স্লোগানে মুখরিত হয়ে উঠছে সমাবেশ চত্বর। উপস্থিত নেতাকর্মীরা বর্তমান সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিয়ে যাচ্ছেন।


১৭ জুলাই,সোমবার দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বিকেল পৌনে চারটায় আনুষ্ঠানিক ভাবে শুরু হয়। সমাবেশ শুরুর আগে মঞ্চে নাটিকা, দলীয় সঙ্গীত ও বিভিন্ন গান পরিবেশন করেছে জাসাসের শিল্পীরা।


এর আগে দুপুরে বৃষ্টির বাগড়া শুরু হয়। নেতা নেতাকর্মীরা বৃষ্টি উপেক্ষা করে সমাবেশ স্থলে এসে জড়ো হতে থাকে। বৃষ্টি উপেক্ষা করে দুপুর থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশ স্থলে জড়ে হতে থাকে।


সমাবেশে যোগদানকারীদের অনেকে বিভিন্ন রঙের গেঞ্জি, ক্যাপ পরে এসেছেন। এগুলোতে বিভিন্ন জেলা-উপজেলার বিএনপি নেতাদের নাম লেখা রয়েছে। নেতাকর্মীদের কেউ কেউ খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত প্লাকার্ড নিয়ে যোগ দিয়েছেন সমাবেশে।


পূর্ব নির্ধারিত এই সমাবেশ উপলক্ষ্যে সকাল থেকেই সমাবেশ স্থলে জড়ো হয়েছেন দলটির নেতাকর্মীরা। খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা। বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছে।


সমাবেশকে কেন্দ্র করে ব্যানার পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে খুলনা নগরী। সমাবেশে আসা তরুণ নেতাকর্মীদের উজ্জীবিত করতে দলীয় সংগীত, গান ও নাটিকা পরিবেশন করছেন দলটির অঙ্গ সহযোগী সংগঠন জাসাস। বিনামূল্যে শুকনা খাবার হিসেবে মুড়ি, বিস্কুট, চিড়া বিলি করছেন নেতাকর্মীরা। অন্যদিকে খাওয়ার পানি, স্যালাইন দেওয়া হচ্ছে, এছাড়া নেতাকর্মীদের জন্য রাখা হয়েছে অস্থায়ী মেডিকেল টিম।


খুলনায় ‘তারুণ্যের সমাবেশে’ প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


সমাবেশের সভাপতিত্ব করছেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। প্রধান বক্তার বক্তব্য দেবেন যুবদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। বিশেষ বক্তা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী।


সমাবেশ সঞ্চালনা করবেন, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।


উল্লেখ্য, বিএনপির গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তরুণ ভোটারদের অংশ নেয়ার জন্য উজ্জীবিত করতেই এই কর্মসূচি পালনে ঘোষণা দেয় দলটির তিন অঙ্গ সহযোগী সংগঠন। দেশের ৬ বিভাগে এই সমাবেশ করার ঘোষণা করে তারা। যা আগামী ২২ জুলাই ঢাকায় সমাবেশের মাধ্যমে শেষ হবে।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com