১৮ জুলাই বিএনপির পদযাত্রার ‍রুট বদলানোর পরামর্শ ডিএমপির
প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ১৩:১৩
১৮ জুলাই বিএনপির পদযাত্রার ‍রুট বদলানোর পরামর্শ ডিএমপির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির এক দফা দাবি আদায়ে পূর্ব ঘোষিত আগামী ১৮ জুলাই পদযাত্রা কর্মসূচির ‍রুট বদলানোর পরামর্শ দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।


রবিবার (১৬ জুলাই) ডিএমপি কার্যালয়ের সামনে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে দলটির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি এ কথা জানিয়েছেন।


শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, ১৮ তারিখের রুট নিয়ে ওনাদের কিছু পরামর্শ ছিল। আমাদের দলের নেতৃস্থানীয় ব্যক্তিদের সঙ্গে আলোচনা করে সমন্বয় করে নেব, খুব একটা সমস্যা হবে না। ২২ জুলাই বিএনপি অফিসের সামনে আমাদের তারুণ্যের সমাবেশ রয়েছে, আমরা এ ব্যাপারেও ওনাদের সহযোগিতা কামনা করেছি।


অনুমতি মিলেছে কিনা এমন প্রশ্নের জবাবে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আমরা আমাদের কর্মসূচির বিষয়ে অবহিত করেছি। যেখানে একটি টেবিল আলোচনা হয়েছে। সামনাসামনি আলোচনা হচ্ছে, মৌখিকভাবে সৌজন্যতা। সেখানে আমরা তাদের সহযোগিতা চেয়েছি। তারা সহযোগিতা করবেন। এখানে অনুমতির খুব একটা প্রয়োজন পড়ে না। যেখানে মৌখিক আলোচনা হয়েছে।
এ্যানী বলেন, আমরা আন্দোলনের মাঠে রয়েছি। আমাদের যে দাবি বা টার্গেট একটি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার বা যে নামেই হোক না কেন। নিরপেক্ষ নির্বাচনই আমাদের মুখ্য দাবি। আমরা একটু শান্তিপূর্ণ অংশগ্রহণ মূলক নির্বাচন চাই। সেজন্য আমরা একদফা ঘোষণা করেছি। আমরা আশা করব এই সরকার পদত্যাগ করবে সংসদ ভেঙ্গে দেবে, এ সরকারই নিরপেক্ষ সরকার অধীনে নির্বাচন করার একটা ব্যবস্থা করবে।


মাইকিং থেকে বিরত থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ওনারা বলেছেন সামাজিক মাধ্যমে প্রচার প্রচারণা চালাতে। লিফলেট বিতরণ করতে এখানে কোন সমস্যা নেই। উনারা সহযোগিতা করবেন।


এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, আমিনুল হক।


প্রসঙ্গত, গত ১২ জুলাই ঘোষিত কর্মসূচি অনুযায়ী, ১৮ জুলাই সকাল ১০টায় গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত এবং ১৯ জুলাই সকাল ১০টায় উত্তরার আব্দুল্লাহপুর থেকে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক পর্যন্ত পদযাত্রা করবে বিএনপি।


বিবার্তা /এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com