রাজনীতি
নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় পদ ফিরে পেলেন বিএনপি নেত্রী
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ১৭:০৭
নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় পদ ফিরে পেলেন বিএনপি নেত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভুল স্বীকার করে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পরিপ্রেক্ষিতে নিজের পদ ফিরে পেলেন মেহেরপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রুমানা আহমেদ।


সোমবার (২৯ এপ্রিল) বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠির মাধ্যমে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।


এর আগে দলীয় সিদ্ধান্তের বাইরে উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার অভিযোগে তাকে বহিষ্কার করা হয়েছিল।


পরে রবিবার (২৮ এপ্রিল) সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন রুমানা। সংবাদ সম্মেলনে ব্যক্তিগত সিদ্ধান্তে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়ে ভুল করেছেন বলে ক্ষমা প্রার্থনা করেন তিনি। এ মর্মে দলীয় প্রধান কার্যালয়ে লিখিত আবেদনও করেছিলেন রুমানা আহমেদ।


নির্বাচন বর্জন ও তার আবেদনের প্রেক্ষিতে বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে বিএনপি। চিঠিতে বলা হয় নিজের ভুল বুঝতে পেরে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন বর্জনের সিদ্ধান্তের কারণে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।


এ বিষয়ে রোমানা আহমেদ বলেন, ভুল করেছিলাম দলের কাছে মাফ চেয়ে আবেদনও করেছিলাম। দল পুনরায় আমাকে স্থান দিয়েছে। নিষ্ঠার সাথে নিজের দায়িত্ব পালন করবো।


আগামী ৮ মে প্রথম ধাপের উপজেলা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত (উপজেলা নির্বাচনে অংশ না নেওয়া) অগ্রাহ্য করে প্রার্থী হওয়ায় দুইদিনে ৭৬ জনকে বহিষ্কার করেছে বিএনপি। মেহেরপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা বিএনপি সদস্য মোহা. রোমানা আহমেদ আসন্ন উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন।


গত ২৬ এপ্রিল বিএনপির পক্ষ থেকে ৭৩ জনের বহিষ্কারের তালিকায় তার নাম ছিল। বহিষ্কারের চিঠি পাওয়ার পরে রুমানা স্থানীয় পর্যায়ে সংবাদ সম্মেলন করে নির্বাচন না করার সিদ্ধান্ত নেয়।


দলের সহ-দপ্তর সম্পাদকের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রুমানা আহমেদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে নিজের ভুল বুঝতে পেরে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণার পরিপ্রেক্ষিতে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।


উপজেলা নির্বাচন অংশ নেয়া নিয়ে সারাদেশে বিএনপির মাঠ পর্যায়ের ৭৬জন নেতার বিরুদ্ধে বহিস্কারের পর এই প্রথম বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com