জাতিকে ভয়াবহ সংঘাতের দিকে ফেলে দেয়া হচ্ছে : ফখরুল
প্রকাশ : ১১ এপ্রিল ২০২৩, ১৫:০২
জাতিকে ভয়াবহ সংঘাতের দিকে ফেলে দেয়া হচ্ছে : ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণতন্ত্রকামী জাতিকে একটি ভয়াবহ সংঘাতের দিকে ফেলে দেয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


১১ এপ্রিল, মঙ্গলবার রাজধানীর গুলশানে লেক শো'র হোটেলে বিএনপির উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।


'ডিজিটাল নিরাপত্তা আইন, গণতন্ত্র এবং সাংবিধানিক কাঠামো' শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়।


আওয়ামী লীগ সরকার রাজতন্ত্র কায়েম করতে চায় মন্তব্য করে তিনি বলেন, এখন পরিস্থিতি খুব ভয়াবহ। আমাদের গণতন্ত্রকামী জাতিকে একটি ভয়াবহ সংঘাতের দিকে ফেলে দেয়া হচ্ছে। কিভাবে নাগরিককে ভয়-ভীতি দেখিয়ে দাস করে রাখা যায়- তারই প্রতিচ্ছবি দেখা যাচ্ছে বাংলাদেশে।


এই সরকারকে সরাতে হবে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এই সরকারকে সরানোর কোন বিকল্প নেই। কারণ বিচার বিভাগের বিচার পাওয়া এখন একটা ভাগ্যের ব্যাপার। অর্থনৈতিক, স্বাস্থ্য ব্যবস্থাকে এরা পুরোপুরি ধ্বংস করা হয়েছে। সামনে নির্বাচনকে রেখে তারা নতুন নতুন আইন করছে। যাতে কেউ রুখে দাঁড়াতে না পারে, প্রতিবাদ না করতে পারে। নির্বাচনে প্রতিপক্ষকে আইন দিয়ে ঘায়েল করে এরা পার হতে চায়।


আওয়ামী লীগ এখন তত্ত্বাবধায়ক সরকার মানতেই চায় না উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে, কবর দিয়েছে। কিন্তু এই ব্যবস্থার দাবিতে আপনারা যখন আন্দোলন করেছিলেন। তখন কি এটা জীবন্ত ছিল? আমরাতো আপনাদের দাবি মেনে ছিলাম। তত্ত্বাবধায়ক সরকার আমাদের সুষ্ঠু নির্বাচন উপহার দিয়েছিল।


বিএনপির মহাসচিবের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ, আবদুল্লাহ আল নোমান, শাজাহান ওমর, বরকত উল্লাহ বুলু, আহমেদ আযম খান প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com